Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
  • ||

চাঁপাইয়ে ৪৫৭ টিয়াসহ গ্রেফতার ৪

প্রকাশ:  ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০৪
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট icon

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের ৬ নং বেড়ি বাঁধ সংলগ্ন শিবিরের হাট এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গ্রামাঞ্চল থেকে ধরে পিকআপ ভ্যানে করে পাচারের সময় খাঁচায় আটক ৪৫৭টি বণ্য টিয়া পাখিসহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

পরে পাখি ধরা ও পরিবহনের দায়ে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২ এর ৩৮ ধারায় গ্রেফতার দু’জনকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড ও দু’জনকে ৬০ হাজার টাকা অর্থদণ্ড দিয়ে তা আদায় করা হয়।

সোমবার (৯ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টার দিকে ঘটনাস্থলে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মাদকবিরোধী চেকপোস্ট পরিচালনাকালে পাখি শিকারিদের খোঁজ পায়। তাদের দেয়া তথ্যে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল ৯টায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পাখিসহ ৪ জন গ্রেফতার হন।

গ্রেফতারদের মধ্যে এক বছর করে কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন, শেরপুর জেলার নালিতাবাড়ি উপজেলার কাপাসিয়া গ্রামের আজিজুল হক (৩৫) ও বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার পোওতা গ্রামের মো.রাজু (২৬)। এছাড়া ৫০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত হয়েছেন তানভীর হোসেন ও ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত হয়েছেন বাসেদ মৃধা নামে দু’জন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন জানান, উদ্ধার ৪৫৭টি টিয়া পাখির মধ্যে ৮৬টি মৃত পাওয়া যায়। বাকি ৩৭১টি পাখি অবমুক্ত করা হয়। অভিযানকালে চাঁপাইনবাবগঞ্জ বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম সারোয়ার জাহান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক রায়হান আহমেদ খান সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। কারাদণ্ডপ্রাপ্তদের কারাগারে পাঠানো হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

চাঁপাইনবাবগঞ্জ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত