• মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬
  • ||

ফরিদপুরে বিকাশ প্রতারণা চক্রের ৫ সদস্য আটক

প্রকাশ:  ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪৭
ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় বিকাশ প্রতারক চক্রের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব-৮। সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে উপজেলার মিয়াপাড়া গ্রামে অভিযান চালিয়ে ফরিদপুর র‌্যাব-৮ তাদের আটক করে।

আটককৃতরা হলো, মোঃ রুবেল মাতুব্বর(৩০), পিতা- মোঃ দেলোয়ার মাতুব্বর , মোঃ ঠান্ডু শেখ (২৮), পিতা- মোঃ মজিদ শেখ, মোঃ কামাল হাওলাদার(৩১), পিতা- মৃত শাহজাহান হাওলাদার, সামাদ মাতুব্বর(২৬), পিতা-সিদ্দিক মাতুব্বর, মোঃ ইমরান খান(১৯), পিতা-মোঃ হাবিব খান, সর্ব সাং- মিয়া পাড়া, থানা-ভাংগা, জেলা- ফরিদপুর এর বাসিন্দা।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ জানতে পারে যে, জেলার ভাংগা থানাধীন মিয়াপাড়া গ্রাম এলাকায় কিছু ব্যক্তি বিকাশ প্রতারণার মাধ্যমে মানুষের নিকট হতে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিচ্ছে। এ অভিযোগের ভিত্তিতে ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল সোমবার গভীর রাতে ভাংগা থানাধীন মিয়াপাড়া গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে বিকাশের মাধ্যমে প্রতারণা চক্রের ৫ জন সক্রিয় সদস্যকে আটক করে।

এ সময় আটককৃত প্রতারক চক্রের কাছ থেকে প্রতারনার কাজে ব্যবহৃত ১৬টি মোবাইল সেট, ৪৬টি সীমকার্ড, ০৯ পিস ইয়াবা এবং ১,০০০/- টাকা জব্দ করা হয়।

প্রতারক চক্রের সদস্যরা দুর্নীতিপরায়ণ ডিএসআর গণের নিকট থেকে অর্থের বিনিময়ে বিকাশ এজেন্টেদের লেনদেনের তথ্য সংগ্রহ করে ওই সব ভুয়া রেজিস্ট্রেশনকৃত মোবাইল সীমকার্ড ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের সহজ সরল সাধারণ জনগনের নিকট নিজেদেরকে বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে কৌশলে তাদের বিকাশ পিন কোড জেনে নেই এবং স্মার্ট ফোনে বিকাশ এ্যাপস ব্যবহার করে উক্ত সাধারণ লোকজনের বিকাশ এ্যাকাউন্ট হতে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়।

আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে ফরিদপুর জেলার ভাংগা থানায় সংশ্লিষ্ট ধারায় মামলা রুজুর প্রক্রিয়া চলমান আছে।

পূর্বপশ্চিমবিডি/পিএস

ফরিদপুর,বিকাশ,প্রতারণা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত