Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
  • ||

হবিগঞ্জে ডিগ্রী ৩য় বর্ষের প্রবেশপত্র কম্পিউটার দোকানে!

প্রকাশ:  ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩৫
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট icon

হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজের ডিগ্রী তৃতীয় বর্ষের পরীক্ষার প্রবেশপত্র কলেজ থেকে না দিয়ে পরীক্ষার্থীদেরকে নিতে হচ্ছে নির্ধারিত কয়েকটি কম্পিউটার দোকান থেকে। এতে করে শিক্ষার্থীদেরকে গুনতে হচ্ছে অতিরিক্ত টাকা। যেখানে একটি প্রিন্ট নিতে ১০-১৫ টাকা খরচ হয় সেখানে শিক্ষার্থীদের দিতে হচ্ছে ৩০-৪০ টাকা। এনিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

শিক্ষার্থীরা জানান, আগামী ১২ সেপ্টেম্বর থেকে ডিগ্রী শেষ বর্ষের পরীক্ষা শুরু হচ্ছে। পরীক্ষার প্রবেশপত্র কলেজ থেকে দেওয়ার নিয়ম থাকলেও সেখানে প্রবেশপত্র মিলছে না। উল্টো কলেজ কর্তৃপক্ষ নোটিশ দিয়ে পরীক্ষার্থীদের জানিয়ে দেন, সিলেট শিক্ষাবোর্ডের ওয়েবসাইট অথবা কলেজের পাশের কম্পিউটার দোকান থেকে প্রবেশপত্র প্রিন্ট করিয়ে নিতে। তবে কলেজ কর্তৃপক্ষের দাবি, কম্পিউটারের দোকান থেকে প্রবেশপত্র প্রিন্ট নিলে পরীক্ষার্থীদের ভোগান্তি কমবে।

শিক্ষার্থী ও অভিভাবকরা জানায়, ডিগ্রী শেষ বর্ষের পরীক্ষার প্রবেশপত্র দোকান থেকে নেওয়াটা অনেক রিস্ক। যদি কোন কারণে দোকানে কোন ক্ষতি হয়ে যায় আমরা সাধারণ শিক্ষার্থীরা পড়বো বিপদে।

কম্পিউটার দোকানগুলোর মালিকরা জানান, কলেজের অফিস সহকারী আলী নেওয়াজ তাদের এ প্রবেশপত্র সরবরাহ করেন। বিষয়টি স্বীকার করে অফিস সহকারী জানান, কলেজ কর্তৃপক্ষের নির্দেশে তিনি এ প্রবেশপত্র ওই দোকানগুলোতে সরবরাহ করেন। কলেজের সামনে তিনটি কম্পিউটার দোকানে তা সরবরাহ করা হয়। তাছাড়া কোনো পরীক্ষার্থী তার কাছে গেলে তিনি প্রবেশপত্র প্রিন্ট করে দেন।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ এলিয়াছ হোসেন জানান, পরীক্ষার্থীদের সুবিধার জন্য প্রবেশপত্র কম্পিউটারের দোকানগুলোতে সরবরাহ করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/পিএস

হবিগঞ্জ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত