Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬
  • ||

ট্রেনের ছাদে ভ্রমণের দায়ে ৭দিনে কারাগারে ৮৪ জন

প্রকাশ:  ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৭
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট icon

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ ১ সেপ্টেম্বর থেকে ট্রেনের ছাদে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে। ট্রেনের ছাদে ভ্রমণ ঝুঁকিপূর্ণ, অনিরাপদ এবং দণ্ডনীয় অপরাধ হিসেবে উল্লেখ করে পূর্বাঞ্চল রেলপথের আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে গত ৭দিনে অভিযান চালিয়ে ৮৪জনকে আটক করে কারাগারে পাঠিয়েছে।

আখাউড়া রেলওয়ে পুলিশ জানায়, রোববার (১ সেপ্টেম্বর) সকাল থেকে শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত আখাউড়া রেলওয়ে ষ্টেশনে অভিযান চালানো হয়েছে। এ সময় অবৈধভাবে ট্রেনের ছাদে ভ্রমণের দায়ে ওই ৮৪ জনকে আটক করে আদালতের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া কারাগারে পাঠিয়েছে আখাউড়া রেলওয়ে পুলিশ।

আটককৃতদের মধ্যে গত রোববার দিনব্যাপী অভিযানে ৫জন, পরদিন সোমবার ১৩জন আটক হয়। মঙ্গলবার দিনব্যাপী ১৯জন, বুধবার ১৩জন। পরদিন বৃহস্পতিবার অভিযান চালিয়ে ২২জনকে আটক করা হয়। শুক্রবার ২জন এবং শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে ১০জনকে আটক করে রেলওয়ে পুলিশ।

আখাউড়া রেলওয়ে থানার ওসি শ্যামল কান্তি দাস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আখাউড়া হয়ে ঢাকা-চট্টগ্রাম ও আখাউড়া হয়ে চট্টগ্রাম-সিলেট রেলপথে চলাচলকারী বিভিন্ন আন্তঃনগর ও মেইল ট্রেনে অভিযান চালিয়ে গত ৭দিনে তাদেরকে আটক করা হয়।

ওসি আরও জানান, ১৮৯০ সালের রেলওয়ে আইনের ১২৯ নম্বর ধারা অনুযায়ী কোনো ব্যক্তি বিপজ্জনক বা বেপরোয়াভাবে ট্রেনের ছাদে করে ভ্রমণ করলে তবে ওই ব্যক্তি এক বছর পর্যন্ত কারাদণ্ড অথবা জরিমানা কিংবা উভয় দণ্ডে দণ্ডিত হতে পারে। রেলওয়ে পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষের ঘোষিত কর্মসূচির আওতায় ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে ভ্রমণ বন্ধ করতে এ অভিযান অব্যাহত থাকবে।

পূর্বপশ্চিমবিডি/পিএস

ব্রাহ্মণবাড়িয়া,কারাগার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত