• মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬
  • ||

নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর প্রতিষ্ঠার পরিকল্পনা চলছে: নৌ প্রতিমন্ত্রী

প্রকাশ:  ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫৫ | আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১৪:০০
নারায়ণগঞ্জ প্রতিনিধি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী সামনে রেখে নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু স্মৃতি খোলা যাদুঘর প্রতিষ্ঠার পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জে বিআইডব্লিউটিএ'র বিভিন্ন নির্মানাধীন প্রকল্প ও জমি পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের একথা জানান।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নারায়ণগঞ্জ শহরের খানপুর বরফকল জেটি একটি ঐতিহাসিক জেটি। নারায়ণগঞ্জ ছিল বঙ্গবন্ধুর বিচরণক্ষেত্র। এই জেটিতে বঙ্গবন্ধুর পদচারণা বহুবার পড়েছে। তাই নৌ-পরিবহন মন্ত্রনালয় থেকে নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু স্মৃতি খোলা যাদুঘর নির্মানের পরিকল্পনা নিয়েছি।

প্রতিমন্ত্রী জানান, এই যাদুঘর সর্বসাধারণের জন্য চব্বিশ ঘন্টা উন্মুক্ত থাকবে। বঙ্গবন্ধুর সব তথ্য ও স্মৃতি এই যাদুঘরে তুলে ধরা হবে। এই যাদুঘরে এসে মানুষ বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন থেকে শুরু করে তার অসমাপ্ত জীবনী সম্পর্কে সব কিছু মানুষ জানতে পারবে। এছাড়া নারায়ণগঞ্জের ইতহাস ও ঐতিহ্যের বিষয়টিও এই যাদুঘরে স্থান পাবে। যাদুঘর প্রতিষ্ঠার স্থান নির্ধারণের জন্য বিআইডব্লিউটিএ’র বিভিন্ন জায়গা দেখেশুনে পর্যবেক্ষণ করা হচ্ছে।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের রাজনৈতিক নের্তৃবৃন্দ, সুশীল সমাজ ও প্রবীন নাগরিকদের সাথে আলোচনা করা হবে বলেও জানান খালিদ মাহমুদ চৌধুরী।

এছাড়াও নৌ-পথে সন্ত্রাস, ছিনতাই, চাঁদাবাজি ও ডাকাতি সহ নানা অপরাধ কর্মকান্ডের ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নৌ-প্রতিমন্ত্রী জানান, অপরাধীদের আইনের আওতায় আনতে সরকার কাজ করে যাচ্ছে। দেশের আইন শৃংখলা বাহিনী আগের চাইতে অনেক বেশি সক্ষম হয়েছে। শুধু নৌ-পথে নয় সব ধরনের অপরাধ ও সন্ত্রাসী কার্যক্রম বন্ধ সহ অপরাধীদের আইনের আওতায় আনা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

এর আগে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী সকাল থেকে দুপুর পর্যন্ত নারায়ণগঞ্জ শহরের সেন্ট্রাল খেয়াঘাট, বন্দরে মেরিন একাডেমির পাশে বিআইডব্লিউটিএ'র প্রশিক্ষণকেন্দ্র ডিইপিটিসি, নারায়ণগঞ্জ সিটি কর্রোরেশনের একটি প্রকল্প নদী তীরবর্তী হওয়ায় সেটির জমি পরিদর্শন ও তা নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আলোচনা সহ শহরের বরফকল মাঠ ও চৌরঙ্গী ফ্যান্টাসি ইকো পার্ক পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমডোর এম মাহবুব-উল ইসলাম, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক জসিম উদ্দিন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এ এফ এম এহেতেশামুল হক, বিআইডব্লিউটিএ'র যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মোঃ শহিদুল্লাহ ও সহকারি পরিচালক এহেশামুল পারভেজ সহ অন্যান্য কর্মকর্তারা।

পূর্বপশ্চিমবিডি/জিএম

শেখ মুজিবুর রহমান,জন্ম শতবার্ষিকী,খালিদ মাহমুদ চৌধুরী,প্রতিমন্ত্রী,নারায়ণগঞ্জ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close