• শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

কর্দমাক্ত সড়ক পার হতে বাঁশের সাঁকো, বীজ রোপন করে প্রতিবাদ

প্রকাশ:  ২৮ আগস্ট ২০১৯, ২১:৪৫
বরিশাল প্রতিনিধি

কুয়াকাটা পৌরসভার প্রাণকেন্দ্র মুসুল্লীয়াবাদ-পাঞ্জুপাড়া গ্রামের মানুষ কর্দমাক্ত সড়ক হেঁটে পার হতে না পেরে বাঁশের সাঁকো তৈরি করে রাস্তা পার হচ্ছেন। সড়কের এমন বেহাল অবস্থায় পর্যটকসহ স্থানীয়দের প্রতিনিয়ত চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই সড়ক দিয়ে স্কুল মাদ্রাসার শিক্ষার্থী ও স্থানীয় শত শত মানুষ যাতায়াত করছে। জনগুরুত্বপুর্ণ এমন একটি সড়কে ইট সুরকির বদলে রয়েছে হাটু সমান কাদা। দীর্ঘ কয়েক বছরেও সড়কটি পাঁকা না হওয়ায় এমন দুর্ভোগ পোহাতে হচ্ছে এই সড়কে চলাচলরত মানুষদের।

এরই প্রতিবাদ জানাতে কর্দমাক্ত রাস্তায় ধানের বীজ রোপন করে প্রতিবাদ জানিয়েছে স্কুল ও মাদ্রসার শিক্ষার্থীরা। স্কুল-মাদ্রসার শিক্ষার্থীরা স্থানীয়দের সহযোগিতায় রাস্তার এপার থেকে ওপারে যেতে বাঁশের সাঁকো তৈরি করে যাতায়াত করছেন। স্থানীয় ভুক্তভোগি মানুষগুলো জানান, এই সড়ক দিয়ে স্কুল-কলেজগামী শিক্ষার্থী, পর্যটকসহ পাঁচ গ্রামের কয়েক হাজার মানুষ চলাচল করলেও সড়কটি সংস্কার করা হচ্ছে না।

সম্পর্কিত খবর

    কুয়াকাটায় আগত পর্যটকরা সূর্যোদয় দেখতে এই সড়ক দিয়ে গঙ্গামতি যেতে এই সড়কটি ব্যবহার হয়। এছাড়া স্কুল, কলেজ ও মাদ্রসার শিক্ষার্থীসহ কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ চলাচল করে এ সড়ক পথে। বর্ষা মৌসুমে এই সড়ক দিয়ে ছয় চাকার ট্রলি ও ট্রাক্টর চলাচল করায় কর্দমাক্ত রাস্তা আরো কর্দমাক্ত হয়েছে। বর্ষা মৌসুম হওয়ায় সড়কটির প্রায় আধা কিলোমিটার জুড়েই হাটু সমান কাদা মারিয়ে স্থানীয়দের চলাচল করতে হচ্ছে। সংস্কার না হওয়ায় কৃষি জমিতে পরিণত হচ্ছে।

    মুসুল্লীয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী জান্নাতী জানায়, সাঁকো পার হয়ে যাওয়ার সময় বই খাতা নিয়ে কাঁদার মধ্যে পড়ে গেছে, তাই স্কুলে যেতে পারিনি অনেক দিন।

    পাঞ্জুপাড়া গ্রামের হাবিব হাওলাদার জানান, অনেক বছর আগে এ রাস্তা করা হয়েছিল। এখন আর দুর্ভোগের কোন শেষ নেই।

    লতাচাপলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনসার উদ্দীন মোল্লা জানান, সড়কটি বর্তমানে বেহাল দশায় পরিণত হয়েছে। স্থানীয় সংসদ সদস্যের বরাবরে এ সড়ক নির্মাণের জন্য আবেদন করা হয়েছে।

    কলাপাড়া উপজেলা নির্বাহী প্রকৌশলী আবদুল মান্নান জানান, এসড়কটি পাকাকরণের জন্য প্রকল্প দেয়া হয়েছে। শীগ্রই প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

    পূর্বপশ্চিমবিডি/জিএম

    কুয়াকাটা পৌরসভা,কর্দমাক্ত সড়ক,বাশেঁর সাঁকো
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close