• বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬
  • ||

পারিবারিক সম্পত্তি নিয়ে দ্বন্দ্বের জেরে চাচাতো ভাই খুন

প্রকাশ:  ২৪ আগস্ট ২০১৯, ১৫:০৬
সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের কান্দাপাড়ায় পারিবারিক সম্পত্তির দ্বন্দ্বের জেরে চাচাতো ভাইদের হাতে সোহেল রানা তালুকদার (২৬) খুন হয়েছে। এ ঘটনায় চাচা মোতালেব হোসেন তালুকদার মুমূর্ষু অবস্থায় সিরাজগঞ্জ ২৫০ শষ্যা বঙ্গমাতা শেখ ফজিতুলনেসা হাসপাতালে চিকিৎসাধিন রয়েছেন।

সোহেল সিরাজগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজ থেকে অনার্স ফাইনাল পরীক্ষা শেষে পড়াশোনার পাশাপাশি ঢাকায় একটি প্রাইভেট ফার্মে চাকরি করতেন। গত বৃহস্পতিবার সোহেল ছুটিতে বাড়িতে আসে।

শুক্রবার বসতভিটা নিয়ে সোহেলের বাবা মোতালেব তালুকদারের সাথে তার বড় চাচা মোহন তালুকদারের কথাকাটির এক পর্যায়ে সোহেলের বাবাকে মারপিট শুরু করে। বাবার চিৎকার শুনে তাকে বাঁচাতে এলে সোহেলকে মোহন তালুকদার ও তার ছেলে দুলাল তালুকদার, আলামিন তালুকদার, আলো তালুকদার, মেয়ে তাজনুর ও আলামিন তালুকদারের স্ত্রী প্রিয়া লাঠিসোটা দিয়ে সোহেল ও তার বাবা মোতালেবকে বেধড়ক লাঠিপেটা করে।

পরে স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় দুজনকে উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিতুলনেসা মুজিব হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে সোহেলকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ৭টার দিকে সোহেল মারা যায়। সোহেলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সোহেলের ভাই-বোনসহ কলেজের সহপাঠী ও এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। একজন মেধাবী তরুণ ছাত্রকে পিটিয়ে হত্যার তীব্র প্রতিবাদ ও হত্যকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সোহেলের ভাই সাজু তালুকদার জানান, সোহেল পড়াশোনার পাশাপাশি চাকরি করত। সে অত্যন্ত মেধাবী ও নম্র-ভদ্র ছিল। কখনো কোনদিন কারো সাথে বিরোধে জড়ায়নি। সকালে বাবার সাথে চাচার ঝগড়া চলাকালে চাচা তার বাবাকে মারপিট করার সময় তাকে বাঁচাতে এগিয়ে গেলে চাচা মোহন তালুকদার ভাতিজা সোহেলকে ধরে রাখে আর চাচাতো ভাই দুলাল, আলোমিন, আলো, বোন তাজনুর, আলামিনের বউ প্রিয়া সোহেল ও তার বাবা মোতালকে প্রায় ১০-১৫ মিনিট বেধড়ক মারপিট করে।

আরেক ভাই শামীম তালুকদার জানান, গুরুত্বর অবস্থায় মোতালেব ও ছেলে সোহেলকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।অবস্থায় গুরুত্বর হওয়ায় সোহেলকে বগুড়া হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। লাশ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে।শনিবার ময়নাতদন্ত শেষে সিরাজগঞ্জে নিয়ে আসা হবে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ দাউদ জানান, বসত বাড়ির ভাগবাটোয়ারা নিয়ে দ্বন্দ্বের জেরে শুক্রবার নিজেদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এরই এক পর্যায়ে চাচাতো ভাইদের মারপীটে সোহেল রানা তালুকদার চিকিৎসাধীন অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে মারা যান।

সদর থানার ওসি মোহাম্মদ দাউদ বলেন, পারিবারিক সম্পত্তির দ্বন্দ্বের জেরে চাচাতো ভাই খুন হয়। এ ঘটনায় নিহতের মা শিউলী বেগম বাদী হয়ে মামলা করেছেন। ঘটনার পর পরই মোহন তালুকদারসহ তার ছেলেরা-মেয়েরা ও ছেলের বউ পলাতক রয়েছে।

তিনি আরো বলেন, ঘটনা জানার পর পরই দফায় দফায় পাচঁজন চৌকশ পুলিশ অফিসারসহ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/পিএস

সিরাজগঞ্জ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close