• সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬
  • ||

 রাউজানে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ বসতঘর পুড়ে ছাই

প্রকাশ:  ১৫ আগস্ট ২০১৯, ১০:২২
রাউজান প্রতিনিধি

চট্টগ্রামের রাউজানে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১০টি বসতঘর সম্পূর্ণ পুড়ে গেছে। এতে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর ত্রিশ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) আনুমানিক রাত দেড়টার দিকে উপজেলার পূর্ব গুজরা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মুরালি মাঝির বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য আব্দুস সালাম জানান, রাত আনুমানিক দেড়টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুণের সূত্রপাত হয়। আগুণের লেলিহান শিখা মুহুর্তের মধ্যে বসতঘরগুলোতে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয় লোকজন অনেক চেষ্টা করেও আগুণ নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হন।

পরে রাত তিনটার দিকে রাউজান ফায়ার সার্ভিস থেকে দমকল বাহিণী ছুটে এসে আগুণ নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে একটি সেমিপাকাসহ টিন ও বেড়ার তৈরী ১০ বসতঘর সম্পূর্ণ ভষ্মীভূত হয়। ক্ষতিগ্রস্থ পরিবারগুলো হচ্ছে, বিদ্যুৎ বড়ুয়া, সুমন বড়ুয়া, রাজেন বড়ুয়া, মোহন বড়ুয়া, স্বপন বড়ুয়া, তপন বড়ুয়া, মৃদুল বড়ুয়া, দুকুল বড়ুয়া, সুকুল বড়ুয়া, সুবল বড়ুয়া।

অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান পূর্ব গুজরা ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন আহমেদ। এ সময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

স্থানীয় সাংসদ এ বি এম ফজলে করিম চৌধুরী অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারসমূহের খোঁজ-খবর নেন। সাংসদের নির্দেশে রাউজান উপজেলা প্রশাসন আগুণে ক্ষতিগ্রস্থদের মাঝে প্রাথমিকভাবে ত্রিশ কেজি করে চাল ও অন্যান্য সামগ্রী প্রদান করেন।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

রাউজান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত