Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬
  • ||

বোরহানউদ্দিনে চারদিনে  ৫২ ডেঙ্গুরোগি সনাক্ত

প্রকাশ:  ১৩ আগস্ট ২০১৯, ১৭:৫৫
ভোলা সংবাদদাতা
প্রিন্ট icon

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় শনিবার থেকে মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল পর্যন্ত নতুন করে আরও ৫২ জন ডেঙ্গু রোগি সনাক্ত করা হয়েছে।

এ নিয়ে গত ৩ সপ্তাহের কম সময়ে উপজেলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাড়ালো ৮৩ জন। চলতি সপ্তাহে ৪ দিনে ৫২ জন আকান্ত হওয়ার বিষয়টি ভাবিয়ে তুলছে সাধারণ মানুষকে। সাধারণ জ্বর হলে ও সবাই ছুটছে এনএস১ ও আইজিএম, আইজিজি টেষ্ট করতে।

উপজেলা হাসপাতালে ১৫ জন সনাক্ত হলে ও ভর্তি আছে ৫ জন। বাকী ৩৭ জনের তথ্য স্থানীয় ৩টি ডায়াগনস্টিক সূত্রে প্রাপ্ত।

তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার মোবাশ্বের হাসাান লিমন জানান, ডেঙ্গু সনাক্তকরণের কিট এতদিন না থাকলে ও বর্তমানে তাদের কাছে আছে। তিনি জানান, সোমবার ও মঙ্গলবার সকাল পর্যন্ত হাসপাতালে ১৫ জন ডেঙ্গু রোগি সনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে আশ্রাফুল (৩০), মরিয়ম বেগম (৪০) রনবি (৩৫), রুপালি(১২), জাবেদ (২৩) স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসাধিন। বিভিন্ন জায়গায় চিকিৎসা নেওয়ায় অন্যদের তথ্য নেই তাদের কাছে।

তবে শনিবার দুপুর থেকে থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত হাসপাতালে সামনে অবস্থিত বোরহানউদ্দিন ডায়াগনস্টিক সেন্টারের জাকির হোসেন, ইবনে সিনা ডায়াগোনেষ্টিক সেন্টারের পরিচালক রিয়াজুল হক সুমন, নিউ জনসেবা ডায়াগনস্টিক সেন্টারের আলী আকবর জানান, তাদের প্রতিষ্ঠানে এনএস১ ও আইজিএম,আইজিজি টেষ্ট করা হয় ।

এসব ডায়াগোনেস্টিক সেন্টার থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৩৭ জনের তথ্য পাওয়া যায়।

আক্রান্তরা হলেন, রিপন, রাকিব, মনোয়ারা,সালমা,আলামিন, আশিক চন্দ্র দে, নজরুল ইসলাম, নাফিজ উদ্দিন, মিজান, মাহফুজা, আমেনা বেগম, আব্দুল মাজেদ, সাকিল, রুমা আব্দুল সহিদ, আব্দুল কাদের, আরিয়ান, মনিরুল ইসলাম, শরীফ,লোকমান ,আবির, ইকবাল, নুরনবী, মাহে আলম, রাহাত, আনোয়ারা, রাকিব, রিপন, রুপামনি, ইব্রাহিম, নুরনবী, মাহে আলম, রাহাত, আনোয়ারা, সাগর, হাচনাইন, মো;রাসেল। আহতরা উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার বাসিন্দা।

শিশু বিশেষজ্ঞ ডা: মো: সালাহউদ্দীন বলেন, আতঙ্কিত হওয়ার কিছু নেই। আক্রান্তদের প্রচুর পরিমানে তরল খাবার খাওয়াতে হবে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জহিরুল ইসলাম শাহিন জানান, ডেঙ্গু সনাক্তকরণের ২০ টি কিট পাওয়া গেছে। যা নিত্যান্তই অপ্রতুল।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

ভোলা
apps

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত