• বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬
  • ||

ডেঙ্গু প্রতিরোধে মাশরাফি

প্রকাশ:  ০১ আগস্ট ২০১৯, ১৯:২৬ | আপডেট : ০১ আগস্ট ২০১৯, ১৯:৩৪
স্পোর্টস ডেস্ক

গোটা দেশ এখন ডেঙ্গু ঝুঁকিতে। ঘরে ঘরে ডেঙ্গু। ইতোমধ্যে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ রেকর্ড সৃষ্টি করেছে। ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৭৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ১৬৩ জন। এই অবস্থায় দায়িত্বশীল কোনো ব্যক্তি কি পারেন নির্লিপ্ত হয়ে বসে থাকতে? অনেকেই পারেন। কিন্তু পারেননি বাংলাদেশ ক্রিকেট দলের কান্ডারি মাশরাফি বিন মর্তুজা চুপ করে বসে থাকতে।

নড়াইলের সদর ও লোহাগড়ায় ডেঙ্গু রোগ শনাক্তে উপকরণ পাঠিয়েছেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক; চিকিৎসায় সরকারি খরচের বাইরে অন্য ব্যয় বহনের দায়িত্বও নিয়েছেন তিনি।

মাশরাফি বলেছেন, ডেঙ্গু রোগীদের যে কোনো প্রয়োজনে তাকে পাশে পাওয়া যাবে।

এবার বর্ষার শুরুতেই মশাবাহিত রোগ ডেঙ্গু ঢাকায় প্রকট আকার ধারণ করে, তা ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে দেশের প্রায় সব জেলায়।

এই পরিস্থিতিতে গত মঙ্গলবার সচিবালয়ে গিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুনের সঙ্গে দেখা করতে যান নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি।

দুই হাসপাতালে ৩০০ করে মোট ৬০০ কিট পাঠানো হয়েছে। আরও পাঠাবেন বলে জানিয়েছেন তিনি।

সরকারি চিকিৎসার বাইরে রোগীদের আর যত চিকিৎসা ও ওষুধের খরচ, সেটাও দিতে প্রস্তুত মাশরাফি। সেটা ইতোমধ্যে নির্বাচনী এলাকার হাসপাতালে জানিয়ে দিয়েছেন তিনি।

ডেঙ্গুতে আক্রান্তদের হাসপাতালে আনতে একটি অ্যাম্বুলেন্সও সবসময়ের জন্য প্রস্তুত রাখা হয়েছে মাশরাফির উদ্যোগে।

আওয়ামী লীগের সংসদ সদস্য মাশরাফি জানিয়েছেন, তার দলের সব শাখা ও সহযাগী সংগঠনের যারা রক্ত দিতে ইচ্ছুক, তাদের একটি তালিকা রক্তের গ্রুপসহ দুই হাসপাতালে টানিয়ে দেওয়া হয়েছে।

দুই-একদিনের মধ্যে নড়াইলে গিয়ে দলীয় নেতাকর্মীদের নিয়ে মশা নিধন ও ডেঙ্গু সচেতনতায় পরিচ্ছন্নতা অভিযানে নামবেন বলেও জানিয়েছেন মাশরাফি।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

মাশরাফি,ডেঙ্গু,নড়াইল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close