Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
  • ||

কুড়িগ্রামে হাসপাতালে ডেঙ্গু কর্ণার চালু

প্রকাশ:  ৩০ জুলাই ২০১৯, ২৩:৪৬
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট icon

কুড়িগ্রামে ডেঙ্গু রোগীর চিকিৎসা নিতে আসা রোগীদের চাপ বৃদ্ধি হওয়ায় ডেঙ্গু কর্ণার চালু করেছে কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ। এধরনের রোগীর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৮ জনে। এদের মধ্যে ৫ জন কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। বাকি ৩ জন রেফার্ড নিয়ে ঢাকায় চিকিৎসা নিতে চলে গিয়েছেন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, গত ৩ দিনে আরিফুল হাসান, আব্দুল্লাহ আল মামুন, আলী আহমেদ, আমিনুল ইসলাম ও খাইরুল ইসলাম নামে ৫ জন ডেঙ্গু রোগী ঢাকায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে কুড়িগ্রাম হাসপাতালে ভর্তি হন। অন্য ৩জনকে রেফার্ড করে দিলে তারা অন্যত্র চলে যান। হাসপাতালের কার্ডিয়াক মেডিসিন ওয়ার্ডে ইতোমধ্যেই ৮ জন ডেঙ্গু রোগীকে পর্যায়ক্রমে ভর্তি করা হয়েছে।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু মো.জাকিরুল ইসলাম জানান, এখন পর্যন্ত ৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে তারা সবাই ঢাকায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কুড়িগ্রামে এসেছেন।

তিনি জানান, আমাদের হাসপাতালে এনএস-১ এন্টিজেন শনাক্ত করার কোনও ব্যবস্থা না থাকলেও কোনও ডেঙ্গু আক্রান্ত রোগী এলে তার চিকিৎসা সুবিধা এখানে রয়েছে। আমরা ইতোমধ্যে ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দেয়ার জন্য মেডিসিন ওয়ার্ডে ডেঙ্গু কর্ণার চালু করেছি। আক্রান্ত সকল রোগীদের মশারির ভেতর রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।আরো রোগী এলে কোন সমস্যা হবে না।

কুড়িগ্রাম সিভিল সার্জন ডা.আমিনুল ইসলাম জানান, তত্ত্বাবধায়কসহ আমি নিজে ডেঙ্গু আক্রান্ত রোগীদের দেখতে গিয়েছি। ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। ডেঙ্গু আক্রান্ত সবচেয়ে বেশি হেমোরাইজিক ডেঙ্গু কারো হয়নি। এতে প্লাটিলেট (অনুচক্রিকা) দ্রুত কমে গিয়ে রোগীর অবস্থা খারাপ হতে থাকে। ইতোমধ্যে যে ৩ জন এ সমস্যায় পড়েন তাদেরকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র পাঠানো হয়েছে।

পূর্বপশ্চিম/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত