• বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

রাণীনগরে ইলেট্রনিক ভোটিং মেশিনে উপ-নির্বাচন 

প্রকাশ:  ২৬ জুলাই ২০১৯, ১০:০৮
নওগাঁ প্রতিনিধি

সারা দেশের সঙ্গে নওগাঁর রাণীনগর উপজেলাতেও সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্যে দিয়ে ২নং কাশিমপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে সদস্য পদে জেলায় ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) মেশিনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হলো।

এই নির্বাচনে মো: ইদ্রিস আলীকে বেসরকারিভাবে জয়ী ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইভিএম (ইলেট্রনিক ভোটিং মেশিনে) মেশিনে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ২নং কাশিমপুর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য রফিকুল ইসলাম ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ২০১৮ সালের নভেম্বর মাসের ২০তারিখে মৃত্যুবরণ করেন।ওই তারিখে ওই ওয়ার্ডকে শূন্য ঘোষণা করা হয়।

পরবর্তিতে এই ওয়ার্ডে ২৫ জুলাই বৃহস্পতিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে ওই ওয়ার্ডের মো: ইদ্রিস আলী (তালা মার্কা), রাজ্জাক প্রামাণিক (মোরগ মার্কা) ও মো: খলিল প্রাং (ফুটবল মার্কা) এই ৩জন প্রার্থী ভোট যুদ্ধ চালিয়ে যান।

বৃহস্পতিবার উপ-নির্বাচনে মো: ইদ্রিস আলী তালা মার্কা প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৪শত ৭৭টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী রাজ্জাক প্রামাণিক মোরগ মার্কা প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৪ শত ৪৬টি ও মো: খলিল প্রামানিক ফুটবল মার্কা প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ১শত ৪৩টি। তাই এই ওয়ার্ডে বেসরকারি ভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে ইদ্রিস আলীকে। এই ওয়ার্ডের মোট ভোটার ১হাজার ৫শত ৫৭জন বেসরকারিভাবে নির্বাচিত হন।

উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো: রুহুল আমীন জানান, সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্যে দিয়ে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) মেশিনের মাধ্যমে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মো: ইদ্রিস আলী ৩১ ভোট বেশি পাওয়ায় বেসরকারিভাবে তাকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

নওগাঁ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close