Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬
  • ||

চট্টলা এক্সপ্রেস ট্রেনে ডাকাতি

প্রকাশ:  ১৩ জুন ২০১৯, ১৭:৪৭
ফেনী প্রতিনিধি
প্রিন্ট icon

ঢাকা-চট্টগ্রাম রেলপথের ফেনীর মুহুরীগঞ্জ রেলসেতুর কাছে চট্টগ্রামগামী চট্টলা এক্সপ্রেস ট্রেনে ডাকাতি করে ডাকাত দল রেলের তিনটি বগির ছাদের হোস পাইপ খুলে ট্রেন থামিয়ে পালিয়ে যায়।

বাংলাদেশ রেলওয়ে পুলিশের ডিআইজি মো. শাসসুদ্দিন শামস্ এনডিসির নেতৃত্বে ৫ সদস্যের তদন্ত দলটি ফেনী রেল স্টেশন, কালীদহ স্টেশন, মুহুরীগঞ্জ রেল স্টেশন ও ঘটনাস্থল পরিদর্শন শেষে বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে ফেনী রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের একথা বলেন।

এসময় আরও উপস্থিত ছিলেন (চট্টগ্রাম রেলওয়ে জিআরপি) পুলিশ সুপার নওরোজ হাসান তালুকদার, লাকসাম রেলওয়ে পরিদর্শক নাজিম উদ্দিন, ফেনী সদর সার্কেল ঐক্য সিং, ফেনীর রেলওয়ে স্টেশনের মাস্টার মাহবুবুর রহমান, ফেনী জিআরপি পুলিশ উপ-পরিদর্শক সাইফুল ইসলাম।

তিনি আরও বলেন, ঘটনার রাতে কিছু যাত্রী স্টেডিং টিকেট কেটে তারা ছাদে উঠে যায়, ফেনী স্টেশন পার হওয়ার পর ২০ মিনিট দূরত্বে কতিপয় যাত্রী বেশী ১০/১২ জনের ডাকাত দল ছাদের ঈদ ফেরত যাত্রীদের উপর চড়াও হয় তাদের কাছ থেকে মারধর ও ছুরিকাহত করে মোবাইল ফোন, নগদ টাকা ও মালামাল নিয়ে যায়।

এসময় ডাকাতরা তিনটি বগির হোস পাইপ খুলে ট্রেন থামিয়ে মুহুরীগঞ্জ রেলসেতুর কাছে পালিয়ে যায়। পরে রেলের কর্মচারীরা হোস পাইপ মেরামত করে দ্রুত ট্রেনটিকে সীতাকুন্ড স্টেশনে নিয়ে যায়।

জুরুরীভাবে সেখানে ৭জন আহতদের উদ্ধার করে সীতাকুন্ড জিআরপি ও সীতাকুন্ড থানা পুলিশের সহযোগীতায় তাদের সীতাকুন্ড স্বাস্থ্য কমপ্লেক্সের ও গুরুতর আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার খবর পেয়ে রেলওয়ে চট্টগ্রামের পুলিশ সুপার ঘটনাস্থলের আসেন। আমরা আজকে সকালে ঘটনাস্থলে এসেছি ডাকাতির সত্যতা পেয়েছি। এটি লাকসাম থানার মধ্যে পড়েছে ওই থানায় ডাকাতি মামলা হয়েছে।

ঘটনার ধারনা নেয়া, তথ্য নেয়া, আলামত জব্দ করা এসব বিষয় নিয়ে আমরা কাজ করছি। সংশ্লিষ্ট যারা ডিউটিতে ছিলেন তাদের সাথে কথা বলছি, তাদের জবানবন্দি নিচ্ছি। যারা ঘটনা ঘটিয়েছে তাদের ধরে ডাকাতি মামলায় সোপর্দ করতে পারি সে চেষ্টা অব্যহত আছে। নতুন টেকনোলজি ব্যবহার করে আমরা দূবৃত্তদের ধরতে পারেবো বলে আশাকরি। আগামীতে ট্রেনে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হবে পাশাপাশি যাত্রীদের ট্রেনের ছাদে উঠা পুরোপুরি বন্ধ করা হবে।

উল্লেখ্য, বুধবার রাত সাড়ে ৯টায় ঢাকা থেকে চট্টগ্রামগামী চট্টলা এক্সপ্রেস ট্রেনটি ফেনীর মুহুরীগঞ্জ এলাকায় পৌঁছালে ডাকাতির কবলে পড়ে। এসময় ডাকাতে দল ট্রেনের তিনটি বগির ছাদ থেকে যাত্রীদের মালামাল লুট করে নিয়ে যায়। পড়ে যাত্রীদের শৌর চিৎকারে ডাকাতরা ট্রেন থামিয়ে মুহুরীগঞ্জ রেল স্টেশন এলাকা থেকে পালিয়ে যায়।

পিপিবিডি/আরএইচ

ফেনী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত