Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬
  • ||
শিরোনাম

সাংবাদিকের উপর হামলা, পৌর কাউন্সিলরসহ ৮ জন কারাগারে

প্রকাশ:  ১২ জুন ২০১৯, ১৬:৫১ | আপডেট : ১২ জুন ২০১৯, ১৯:৩০
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট icon

জামালপুরে কালের কন্ঠের সাংবাদিক মোস্তফা মনজুর উপর হামলা ও নির্যাতন মামলার প্রধান আসামি পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ ৮ জনকে আদালত জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছেন।

বুধবার (১২ জুন) ৮ আসামি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্বসর্মপণ করে জামিনের প্রার্থনা করলে বিচারক মোঃ সোলায়মান কবির জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছেন। মামলার ৯ আসামির মধ্যে পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুর ছেলে রাকিব (২৪) গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে পলাতক রয়েছে।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোঃ ফজলুল হক বলেন, জামালপুর সদর সাব রেজিস্ট্রি অফিসে গত ২৮ মে দুপুরে রেজিস্ট্রি সংক্রান্ত সকল জাল কাগজপত্র দিয়ে সাব রেজিস্ট্রি অফিসে দলিল জব্ধ হওয়ার বিষয়ে তথ্য সংগ্রহ করতে গেলে ভেন্ডার ও পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ ভূমি দস্যুরা কালের কন্ঠের সাংবাদিক মোস্তফা মনজুর হামলা করে অমানুষিক নির্যাতন করে। ওইদিন রাতেই মোস্তফা মনজু বাদী হয়ে পৌর কাউন্সিলর হাসানুজ্জামান রুনুসহ ৯ জনকে আসামি করে জামালপুর সদর থানায় মামলা দায়ের করেন।

মামলা দায়েরের দুই দিন পর ৩০ মে আদালতে আত্বসর্মপণ করে জামিনের প্রার্থনা করলে বিচারক মোঃ সোলায়মান কবির জামিন মঞ্জুর করেন। আসামিরা জামিনে বেড়িয়ে আদালত প্রাঙ্গণে উপস্থিত সাংবাদিকের হাত-পা ভেঙে ফেলাসহ প্রাণনাশের হুমকি দেয়। গত ১ জুন ৪৮জন সাংবাদিক জীবনের নিরাপত্তা চেয়ে জামালপুর সদর থানায় সাধারণ ডায়েরি করে।

সাংবাদিক মোস্তফা মনজুকে আসামিরা মেরে ফেলার হুমকি দেওয়ায় সে ও পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে দাবি করে সাংবাদিকের উপর হামলা ও নির্যাতন মামলার বাদী গত ৯জুন আদালতে আসামিদের জামিন বাতিলের আবেদন করেন। আদালত আসামিদের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন।

জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ইন্সপেক্টর আব্দুল কাদের মিয়া মামলার প্রধান আসামি পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ ৮ আসামির জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর খবর নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, সাংবাদিক মোস্তফা মনজুর উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদ ও পেশাগত দায়িত্বপালনকালে নিরাপত্তার জামালপুরের সাংবাদিকরা আন্দোলন করে আসছে।

পিপিবিডি/পিএস

জামালপুর,সাংবাদিক,কাউন্সিলর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত