Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬
  • ||

পটুয়াখালীর ২২ গ্রামে পালিত হচ্ছে ঈদ

প্রকাশ:  ০৪ জুন ২০১৯, ১২:৪২
পটুয়াখালী সংবাদদাতা
প্রিন্ট icon

পটুয়াখালীর ২২ গ্রামের পাঁচ হাজারের বেশি পরিবার পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছে। মঙ্গলবার (০৪ জুন) এসব গ্রামে ঈদের আনন্দ ছড়িয়ে পড়েছে। প্রতিবছরই এই গ্রামগুলো এভাবে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করে।

সকাল সাড়ে ৯টায় পটুয়াখালীর সদর উপজেলার বদরপুর গ্রামের বদরপুর দরবার শরিফ জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। সকাল থেকেই নতুন জামাকাপড় পরে শিশু-কিশোরসহ সবাই ঈদের নামাজ আদায় করতে মসজিদে সমবেত হতে থাকেন।

বদরপুর দরবার শরিফে ঈদের জামাতের ইমামতি করেছেন দরবার শরিফের ইমাম মাওলানা শফিকুল ইসলাম গনি। নামাজ শেষে দেশ ও জাতি এবং বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

বদরপুর দরবার শরিফের পরিচালক মোহাম্মদ নাজমুস সায়াদাত আখন্দ জানান, এ বছরও জেলার সদর উপজেলার বদরপুর, ছোট বিঘাই; গলাচিপা উপজেলার সেনের হাওলা, পশুরীবুনিয়া, নিজ হাওলা, কানকুনিপাড়া; বাউফল উপজেলার মদনপুরা, শাপলাখালী, বগা, ধাউরাভাঙ্গা, সুরদী, সাবুপুরা, আমিরাবাদ এবং কলাপাড়া উপজেলার লালুয়া, নিশানবাড়িয়া, মরিচবুনিয়া, উত্তর লালুয়া, মাঝিবাড়ি, টিয়াখালীর ইটবাড়িয়া, পৌরশহরের নাইয়াপট্টি, বাদুরতলী, মিঠাগঞ্জ ইউনিয়নের সাফাখালী—এই ২২ গ্রামের পাঁচ হাজারের বেশি পরিবার ঈদ উদযাপন করছে।

সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, এসব এলাকার মুসল্লিরা বদরপুর দরবার শরিফ, চট্টগ্রামের সাতকানিয়া এবং চট্টগ্রামের পটিয়ার এলাহাবাদ পীরের অনুসারী। ১৯২৮ সাল থেকে এসব এলাকায় প্রতিবছর আগাম রোজা, ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপন করা হয়। প্রতিবছরের মতো এবারও সৌদি আরবের সঙ্গে মিল রেখে গ্রামবাসী রোজা রাখেন এবং ঈদ উদযাপন করেন।

পিপিবিডি/অ-ভি

apps

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত