• রোববার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

যানবাহনের চাপ বাড়ছে পাটুরিয়া-দৌলতদিয়ায়

প্রকাশ:  ০২ জুন ২০১৯, ১৬:৫৪
মানিকগঞ্জ প্রতিনিধি

দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে প্রবেশ পথ পাটুরিয়া-দৌলতদিয়ায় রোববার (০২ জুন) ভোর থেকে যানবাহনের চাপ বাড়ছে। সকাল সোয়া ৭টা থেকে আকর্ষিক বৃষ্টি হওয়ায় একঘণ্টা লঞ্চ চলাচল বন্ধ ছিল। এ কারণে লঞ্চের যাত্রীরা ফেরিতে পার হয়। সকাল সাড়ে ৯টা থেকে বৈরি আবহাওয়ার কারণে ফেরি চলাচল বন্ধ করে কর্তৃপক্ষ। আবহাওয়া স্বাভাবিক হলে একঘণ্টা বন্ধ থাকার পর সাড়ে ১০টা থেকে ফেরি চলাচল শুরু।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক (বাণিজ্য) জিল্লুর রহমান বলেন, আবহাওয়া স্বাভাবিক হওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সকাল সাড়ে ১০টা থেকে ফেরি ও লঞ্চ চলাচল শুরু হয়েছে। এর আগে সকাল ৭টার দিকে বৃষ্টি শুরু হলে লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়। তখন লঞ্চের যাত্রীরা ফেরিতে পারাপার শুর করে। বৃষ্টি কমে গেলে লঞ্চও চালু করা হয়। কিন্তু সকাল সাড়ে ৯ টার দিকে ঝড় বৃষ্টি শুরু হয়। তখন নদী উত্তাল হয়ে আসলে নৌ-দুর্ঘটনা এড়াতে লঞ্চ ও ফেরি সাময়িক বন্ধ করে দেওয়া হয়।

অপরদিকে বৃষ্টির কারণে ঢাকা- আরিচা মহাসড়কে যানবাহন ধীর গতিতে চলছে। এক ঘণ্টা ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ থাকায় পাটুরিয়ায় ফেরি পারা পারের যানবাহনের সংখ্যা বেড়েই চলছে। দুপুর ২টার দিকে ব্যক্তিগত ছোট গাড়ী ও যাত্রীবাহি বাস মিলে প্রায় আড়াই শতাধিক যানবাহন ফেরি পারা- পারের অপেক্ষায় আছে।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক (বাণিজ্য) জিল্লুর রহমান বলেন, বর্তমানে ছোট বড় মিলে ১৯ টি ফেরি চলাচল করছে এই নৌ রুটে। আরও ১টি ফেরি রিজার্ভে রাখা হয়েছে। সব মিলিয়ে আবহাওয়া ভালো থাকলে বিকাল নাগাদ ঘাট এলকা স্বাভাবিক হয়ে আসবে। শনিবার (০১ জুন) ১৯টি ফেরি চলাচল করা ও আবহাওয়া ভালো ছিল বিদায় দিনভর ফেরিঘাট ফাকা ছিল।

মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করতে ঘাট এলাকায় শৌচাগার স্থাপন, নিয়ন্ত্রণ কক্ষ, মেডিক্যাল টিম, মোবাইল কোর্ট টিম কাজ করছে।

ঈদের আগে ও পরে কয়েকদিন গাড়ির চাপ একটু বেশি থাকবেই। তবে এবছর যাত্রী দুর্ভোগ নেই বলে দাবি করেন তিনি।

মানিকগঞ্জ পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, ঢাকা-আরিচা মহাসড়কে যানজট ও অপ্রীতিকর ঘটনা রোধে পুলিশসহ ৫ শতাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন আছে।

পিপিবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত