Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬
  • ||

বরিশালে প্রধান ঈদের জামাত সকাল সাড়ে ৮টায়

প্রকাশ:  ০২ জুন ২০১৯, ১৫:৪৪
ব‌রিশাল প্রতিনিধি
প্রিন্ট icon

মুসলমান ধর্মালম্বিদের সর্ববৃহৎ উৎসব ঈদ-উল-ফিতরের নামাজের জামাত বরিশাল জেলার সহস্রাধিক মসজিদ ও ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।

বরিশাল নগরে ঈদের দিন প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায় হেমায়েতউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু।

তিনি জানান, মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নির্দেশে বরিশাল সিটি কর্পোরেশনের উদ্যোগে বৃষ্টি ও বৈরি আবহাওয়ার কথা মাথায় রেখে নগরের বান্দরোডস্থ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের সকল প্রস্তুতি প্রায় শেষের পথে। মেয়র নিজেই ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার লক্ষে ময়দানের প্রস্তুতিমূলক কার্যক্রম পর্যবেক্ষণ করছেন।

এখানে প্রতি বছরের ন্যায় বর্তমান ও সাবেক সংসদ সদস্য, সিটি মেয়র, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত থাকবেন।

এ ময়দানে পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব) জাহিদ ফারুক শামীমের ঈদের জামাতে অংশগ্রহণ করার কথা রয়েছে। এদিকে নগরের বেশ কয়েকটি মসজিদে দুটি করে ঈদের জামায়াত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। দ্বিতীয় জামাতের মধ্যদিয়ে বরিশাল নগরের সর্বশেষ ঈদের জামাত সকাল ১০টায় কেন্দ্রীয় জামে কশাই মসজিদ, বায়তুল মোকাররম জামে মসজিদ ও জামে এবায়েদুল্লাহ মসজিদে অনুষ্ঠিত হবে।

পাশাপাশি এ মসজিদগুলোর মধ্যে কেন্দ্রীয় জামে কশাই মসজিদ ও জামে এবায়েদুল্লাহ মসজিদে সকাল সাড়ে ৮টায় এবং বায়তুল মোকাররম জামে মসজিদ সকাল ৯টায় প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগরের সভাপতি আলহাজ্ব মাওলানা কাজী আবদুল মান্নান ।

অপরদিকে চরমোনাই মাদ্রাসা প্রাঙ্গনে সকাল ৯টায় ও নেছারাবাদ ঈদগাহ ময়দানে সকাল ৯টায় ঈদের বৃহৎ জামাত অনুষ্ঠিত হবে। পাশাপাশি উজিরপুরের গুঠিয়ায় বায়তুল আমান জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদের আরো একটি বৃহৎ জামায়াত অনুষ্ঠিত হবে।

এদিকে সকাল সাড়ে ৭ টায় প্রথম ঈদের জামাত অনুষ্ঠিত হবে নগরের আমানতগঞ্জ ঈদগাহ ময়দানে। এরপর সকাল ৮টায় নগরের সাগরদী মাদ্রাসা জামে মসজিদ, নথুল্লাবাদ মাদ্রাসা মসজিদ, গোরস্থান ঈদগাহ ময়দান, বাজাররোড মাদ্রাসা মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

সকাল সাড়ে ৮টায় ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদ, সাগরদী বাজার জামে মসজিদ, নূরিয়া হাইস্কুল জামে মসজিদ, ওয়াপদা জামে মসজিদ, পাওয়ার হাউজ জামে মসজিদ, বাস টার্মিনাল কেন্দ্রীয় জামে মসজিদ ও জেলাস্কুল জামে, মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। সকাল ৯টায় পোর্টরোড জামে মসজিদ, ল’কলেজ জামে মসজিদ ও ফকিরবাড়ি জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া সকাল সাড়ে ৮টায় ও সাড়ে ৯টায় দুটি পৃথক ঈদের জামায়াত অনুষ্ঠিত হবে পুলিশ লাইন জামে মসজিদে। তবে ঈদের দিন বৃষ্টি হলে ঈদগাহ ময়দানে নামাজ আদায় করতে না পারা গেলে সেক্ষেত্রে স্ব-স্ব মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আর ঈদ ও ঈদের জামায়াতকে ঘিরে পুরো বরিশাল জুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। যে নিরাপত্তার দায়িত্বে পুলিশের বিভিন্ন ইউনিটের পাশাপাশি র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা নিয়োজিত থাকবে।

পিপিবিডি/অ-ভি

apps

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত