Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬
  • ||

ভারতে পাচার হওয়া তিন কিশোরকে বেনাপোলে হস্তান্তর

প্রকাশ:  ২৭ মে ২০১৯, ২০:০৫
যশোর প্রতিনিধি
প্রিন্ট icon

বেশি বেতনে কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া তিন কিশোকে বেনাপোল সীমান্ত দিয়ে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেমন পুলিশ।

সোমবার (২৭ মে) বিকেল ৫টার দিকে তাদের বেনাপোল ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করে তাদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়। ফেরত আসা কিশোররা হলো, চট্রগ্রাম জেলার বায়জিদ বোস্তামি এলাকার আলমগীর হোসেনের ছেলে সাজ্জাদ হোসেন (১৪), বরিশাল জেলার জাকায়াত এলাকার হাবিবুল সরদারের ছেলে রমজান সরদার (১৯) ও বাগেরহাট জেলার মোড়লগঞ্জ থানার মুজিবুর রহমান এর ছেলে নয়ন ফারাজি (১৫)।

ফেরত আসা রমজান সরদার জানায়, বাড়ি থেকে সে বন্ধুদের সাথে ভারত চলে যায় দালালের মাধ্যমে ভালো কাজের আসায়। এরপর তাকে দিল্লি রেল স্টেশন থেকে প্রায় সাত মাস আগে আটক করে ভারতীয় পুলিশ। পরে আদালতের মাধ্যমে তাদের ‘জিয়াগাছি’ নামে একটি শেল্টার হোমে পাঠায়। সেখান থেকে ছাড়া পেয়ে আজ দেশে ফিরল তারা।

রাইটস যশোর নামের একটি মানবাধিকার সংস্থার এরিয়া কোয়ার্ডিনেটর তৌফিকুজ্জামান বলেন, আমাদের সংস্থার মাধ্যমে ভারতে যোগাযোগ করে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে সাত মাস থেকে এক বছর শেল্টার হোমে থাকার পর এদের ফেরত আনা হযেছে। বেনাপোল কাস্টমস ইমিগ্রেশন ও থানার আনুষ্ঠানিক কাজ শেষে যশোর নিয়ে যাওয়া হবে। এরপর তাদের পরিবারের সাথে যোগাযোগ করে হস্তান্তর করা হবে।

পিপিবিডি/আরএইচ

যশোর
apps

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত