• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

ঘূর্ণিঝড় ফণী: বরিশালে মসজিদে মসজিদে দোয়া

প্রকাশ:  ০৩ মে ২০১৯, ১৯:৩৩
বরিশাল প্রতিনিধি

ঘূর্ণিঝড় ফণীর প্রভাব থেকে দেশ ও মানুষের জানমালের হেফাজতের লক্ষ্যে বরিশালে মসজিদে মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩ মে) বাদ জুমা মহান আল্লাহ তায়ালার কাছে এ দোয়া ও মোনাজাত করেন মুসল্লিরা।

এদিকে জুমার নামাজ শেষে দুপুরে ২টার দিকে বরিশালের আকাশের মেঘাচ্ছন্ন হয়ে পরিবেশ কিছুটা অন্ধকার হয়ে যায়। এর কিছুক্ষণ পরই ঝড়ো হাওয়ার সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়।

তবে আবহাওয়া অফিস বলছে, সময়ের সঙ্গে সঙ্গে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দুপুর ৩টা পর্যন্ত ১৩ দশমিক ২ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে বরিশাল আবহাওয়া অফিস।

প্রশাসন দুপুর ৩টা থেকে সব ধরনের নৌযানসহ খেয়া পরাপারের ট্রলারও বন্ধ ঘোষণা করেছে। ফণীর আঘাত মোকাবিলায় করণীয় সম্পর্কে মাইকিং করেছে স্বেচ্ছাসেবকরা।

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) সব ধরনের নৌযান চলাচল বন্ধ রেখেছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এ নির্দেশ কার্যকর থাকবে। একতলা লঞ্চগুলো নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। বরিশাল নদীবন্দরে অবস্থান করা পথ শিশুদের অপরাজেয় বাংলাদেশের কর্মকর্তারা তাদের শেল্টার হোমে নিয়ে গেছেন।

বরিশাল নদীবন্দর কর্মকর্তা আজমল হুদা সরকার জানান, তারা কন্ট্রোলরুম খোলার পাশাপাশি ঘূর্ণিঝড় মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নিয়েছেন।

নদীবন্দর পরিদর্শনে এসে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী তারা সভা করেছেন এবং যেকোনো পরিস্থিতি মোকাবিলায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সাধারণ মানুষের পাশে থাকবেন।

ফণী মোকাবিলায় ত্রাণ, মেডিকেল টিম আর আশ্রয়কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে বলেও জানান মেয়র সাদিক আব্দুল্লাহ।

/পিপিবিডি/পি.এস

বরিশাল,ঘূর্ণিঝড় ফণী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close