• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭
  • ||

বরখাস্ত জুভেন্টাস কোচ

প্রকাশ:  ০৯ আগস্ট ২০২০, ০০:০৬
স্পোর্টস ডেস্ক

লিঁওর বিপক্ষে দুই লেগে মিলিয়ে ২-২ গোলে সমতা করেও চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় হয়ে গেছে জুভেন্টাস। অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে ওল্ড লেডিদের শেষ ষোলোয় বিদায় করে দিয়েছে ফ্রান্স ক্লাবটি। তাতেই চাকরি হারিয়েছেন জুভেন্টাসকে সিরি আ’ জেতাতো কোচ মাউরিসিও সারি।

ক্লাব বিবৃতি দিয়ে জানিয়েছে, জুভেন্টাস মাউরিসিও সারিকে মূল দলের কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দিচ্ছে। জুভেন্টাসের ইতিহাসের অংশ হওয়ায় ক্লাবের পক্ষ থেকে তাকে ধন্যবাদ।

জুভেন্টাস চলতি মৌসুমের লিগ শিরোপা দিয়ে টানা নবম শিরোপা জিতেছে। তারপরও সারিকে বরখাস্ত করেছে তারা। কারণ জুভেন্টাসের লক্ষ্য চ্যাম্পিয়নস লিগ শিরোপা। সেই লক্ষ্যে রিয়াল মাদ্রিদ থেকে দুই মৌসুম আগে রোনালদোকে এনেছে জুভরা। কিন্তু রোনালদো ইউরোপ সেরার লড়াইয়ে দুর্দান্ত খেললেও ক্লাব হিসেবে জুভেন্টাস ব্যর্থ হয়েছে টানা দুই মৌসুম। যে কারণে চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়ার ২৪ ঘণ্টা না পার হতেই বরখাস্ত হয়েছেন জুভ কোচ।

সারির ওপর অবশ্য জুভেন্টাস অসন্তুষ্ট ছিল। রোনালদোর সঙ্গে সম্পর্ক খারাপ করে ফেলা। দল বাছাই করা। আবার তার বিখ্যাত ‘সারি বল’ স্টাইল জুভেন্টাসে প্রয়োগ করতে পারছেন না বলে মন্তব্য করা তার চাকরি নড়বড়ে করে দিয়েছিল। শেষ পর্যন্ত চাকরিই হারাতে হলো সাবেক চেলসি এবং নাপোলি কোচকে।

জুভেন্টাসের কোচ হওয়ার দৌড়ে এরই মধ্যে সাবেক টটেনহ্যাম কোচ মাউরিসিও পচেত্তিনো এগিয়ে আছেন বলে খবর। এছাড়া ওল্ড লেডিদের পরবর্তী কোচ হিসেবে সাবেক জুভেন্টাস কোচ ম্যাক্সিমিলিয়ানো অ্যালেগ্রি, ইন্টার মিলান কোচ অ্যান্তোনিও কন্তে, রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি থাকলেও জিনেদিন জিদান এবং ল্যাজিওর কোচ হিসেবে দুর্দান্ত মৌসুম কাটানো সিমিওনে ইনজাগির নাম শোনা যাচ্ছে।

পূর্বপশ্চিমবিডি/জেআর

সারি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close