• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
  • ||

অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি

জিতেও বিশ্বকাপ থেকে বিদায় বাংলাদেশের 

প্রকাশ:  ২৫ জানুয়ারি ২০২৩, ২১:৫৫
স্পোর্টস ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জয়ও যথেষ্ট হলো না। নেট রান রেটে বেশ পিছিয়ে পড়া বাংলাদেশ প্রায় অসম্ভব উন্নতিটা করতে পারেনি। টুর্নামেন্টে পাঁচ ম্যাচ খেলে চারটিতে জয়ের পরও অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার সিক্স পর্ব থেকেই বিদায় নিতে হলো দিশা বিশ্বাসের দলের।

বুধবার (২৫ জানুয়ারি) টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬৯ রান সংগ্রহ করে সংযুক্ত আরব আমিরাত। ৭০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৬৫ বল হাতে রেখে ৫ উইকেটের জয় পায় বাংলাদেশ।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় আরব আমিরাত। দলীয় ৪ রানে জোড়া উইকেট হারায় তারা। তীর্থ সতীশ ৪ ও সামাইরা ধরনিধারকা রানের খাতা না খুলেই আউট হন। এরপর লাবণ্য কেনি ও মাহিকা গৌর মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন।

তবে দলীয় ৩৬ রানে ২৭ বলে ১৭ রান আউটের পর ক্রিজে এসেই ফিরে যান ঈশিতা জেহরা। এরপর দলীয় ৬২ থেকে ৬৬ রানের মধ্যে আরও পাঁচ ব্যাটারকে হারায় সংযুক্ত আরব আমিরাত। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬৯ রান সংগ্রহ করে সংযুক্ত আরব আমিরাত।

দলের পক্ষে লাবণ্য কেনি সর্বোচ্চ ৪৬ বলে ২৯ রান করেন। বাংলাদেশের পক্ষে রাবেয়া খান ৩টি ও মারুফা আক্তার নেন ২টি উইকেট।

৭০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার মিষ্টি শাহার উইকেট হারায় বাংলাদেশ। এরপর দলীয় ২১ ও ২২ রানে আরও দুই উইকেট হারায় বাংলাদেশ। ১৫ বলে ১৫ রান করে আফিয়া প্রত্যাশা ও ৩ বল খেলে রানের খাতা না খুলেই সুমাইয়া কাতার ফিরে যান সাজঘরে।

এরপর রাবেয়া খান ও স্বর্না আক্তার মিলে ৪৬ রানের জুটি গড়ে বাংলাদেশের জয়ের ভীত গড়ে দেন। জয় থেকে ২ রান দূরে থাকতে রাবেয়া খান ও ১ রান দূরে থাকতে আউট হন স্বর্না আক্তার। রাবেয়া ১৩ বলে ১৪ ও স্বর্না ১৯ বলে ৩৮ রান করেন। শেষ পর্যন্ত উন্নতি আক্তার ও দিশা বিশ্বাস মিলে ৬৫ বল হাতে রেখে দলের জয় নিশ্চিত করেন।

আরব আমিরাতের পক্ষে ইন্ধুজা নন্দকুমার ও সামাইরা ধরনিধারকা নেন ২টি করে উইকেট।

গ্রুপ ‘১’-এ ভারত, অস্ট্রেলিয়া, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা- তিন দলেরই পয়েন্ট সমান ৬। পার্থক্য হলো শেষ পর্যন্ত রান রেটেই। এ ম্যাচের পর বাংলাদেশের নেট রানরেট ১.২২৬। ভারতের ২.৮৪৪, অস্ট্রেলিয়ার ২.২১০।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অনূর্ধ্ব-১৯,নারী,টি-টোয়েন্টি,বাংলাদেশ,বিদায়,বিশ্বকাপ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close