• রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
  • ||

স্ট্যাটাস দিয়ে ফুটবল ছাড়লেন সাফজয়ী নারী ফুটবলার

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০২৩, ২১:২৫
স্পোর্টস ডেস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ফুটবল ছাড়ার ঘোষণা দিয়েছেন সাফজয়ী আনুচিং মোগিনি। রোববার (২২ জানুয়ারি) স্ট্যাটাসে তিনি লেখেন, আজকের পর থেকে ফুটবলকে বিদায়।

এর আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) পরিচালিত নারী ফুটবল দলের এলিট ক্যাম্প থেকে বাদ পড়েন আনুচিং মোগিনি।

বিষয়টি নিয়ে সাফ চ্যাম্পিয়নশিপজয়ী এই ফুটবলার বলেন, অনেক দিন ফুটবল খেললাম। এখন সময় এসেছে নতুনদের জন্য স্থান করে দেয়ার। এখন নতুন কিছু করতে চাই।

অবসর নেওয়ার সিদ্ধান্তের পেছনে কোনো অভিমান কিংবা অভিযোগ নেই বলেও জানিয়ে তিনি বলেন, নতুনদের সুযোগ দেয়ার বিষয়ও থাকে। গেলো কিছুদিন ধরেই ভাবছিলাম, চিন্তা করছি, ফুটবল ছেড়ে ভিন্ন কিছু করবো।

গত ডিসেম্বরে নারী ফুটবল লিগে আশানুরূপ পারফরম্যান্স করতে না পারায় তাদেরকে বাদ দেওয়া হয়েছে বলে জানান নারী দলের কোচ গোলাম রব্বানী ছোটন।

তিনি বলেন, সব সময়ই আমরা পারফরম্যান্সের ওপর ভিত্তি করে দল সাজাই। এবারো তেমনটাই হয়েছে। গত কিছুদিন যাবত তাদের পারফরম্যান্স আশাজাগানিয়া নয়। আর নতুনরা ভালো করছে। এ কারণে আপাতত তাদের বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ভবিষ্যতে আবার ভালো করতে পারলে ক্যাম্পে ফেরার সুযোগ পাবে তারা।

‘২০১৫ সাল থেকে ক্যাম্প চলছে। আমরা সিনিয়র-জুনিয়র নিয়ে ভাবি না। যার পারফরম্যান্স ভালো হবে সে-ই দলে থাকবেন। নিজেকে প্রমাণ করে দল থাকতে হবে। ’

বাফুফের ক্যাম্পে সিনিয়র ও বয়সভিত্তিক দলের সবমিলিয়ে এখন ৬৭ জন ফুটবলার আছেন। নতুন করে ক্যাম্পে এসেছেন চার ফুটবলার। প্রথমবার বাফুফের ক্যাম্পে ডাক পেয়েছেন জাপানিজ বংশোদ্ভূত বাংলাদেশি ফুটবলার মাতসুশিমা সুমাইয়া। সদ্য শেষ হওয়া নারী লিগে বসুন্ধরা কিংসের হয়ে খেলেছেন এই ফরোয়ার্ড। এছাড়া সাগরিকাকে অনূর্ধ্ব-১৭ এবং আইরিন আক্তার ও আফরোজা আক্তারকে অনূর্ধ্ব-২০ দলের জন্য ক্যাম্পে ডাকা হয়েছে।

২০১৬ সালে অনূর্ধ্ব-১৪ দলে অভিষেক হয় আনুচিংয়ের। বিভিন্ন বয়সভিত্তিক দলের ধারাবাহিকতায় জাতীয় দলে উঠে আসেন খাগড়াছড়ির এই মেয়ে। জাতীয় দল থেকে বাদ পড়ার পর এরইমধ্যে বাড়িতে ফিরে গেছেন তিনি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ফুটবলার,নারী,সাফজয়ী,ঘোষণা,স্ট্যাটাস,ফুটবল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close