• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
  • ||

ভারতকে হারানোর পর আর্জেন্টাইনরা বলছে ‘ভামোস বাংলাদেশ’

প্রকাশ:  ০৫ ডিসেম্বর ২০২২, ১৭:২৪
স্পোর্টস ডেস্ক

মেহেদী হাসান মিরাজের ব্যাটিং বীরত্বে রোববার (৪ ডিসেম্বর) ভারতের বিপক্ষে ১ উইকেটের অবিশ্বাস্য জয় পেয়েছে বাংলাদেশ। এ জয়ে ৩ ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে এগিয়ে গেলো বাংলাদেশ। আর সেই খবর পৌঁছে গেছে ফুটবলের দেশ আর্জেন্টিনাতেও। টাইগারদের এমন জয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বহু আর্জেন্টাইন। এ নিয়ে প্রতিবেদন করেছে আর্জেন্টিনার গণমাধ্যমও।

জয়ের পর বাংলাদেশ ক্রিকেট দল ও ভারতের বিপক্ষে জয়ের নায়কমিরাজ ও মুস্তাফিজুরকে অভিন্দন জানায় আর্জেন্টাইন সংবাদমাধ্যম এল ডেস্টেপ। এক টুইটে তারা বলেছে, ভামোস (চলো) বাংলাদেশ! ভারতের বিপক্ষে এক উইকেটের রোমাঞ্চকর জয় পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ম্যাচের নায়ক মেহেদী মিরাজ ও মুস্তাফিজুর রহমান। আমরা আর্জেন্টিনার পক্ষ থেকে অভিনন্দন জানাই এবং এই অসাধারণ জয় উদযাপন করছি।

আর্জেন্টাইন সাংবাদিক আন্দ্রেস ইয়োসেন টুইটারে বলেন, ক্রিকেটে ভারতকে এক উইকেটে হারিয়েছে বাংলাদেশ। সেখানে আনন্দ এখন দ্বিগুণ।

ভারতকে হারানোর পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের পোস্টেও ভরে গেছে আর্জেন্টাইনদের মন্তব্য। লুকাস মিরালাস নামে একজন বলেন, বিজয়ের জন্য ভাইদের অভিনন্দন! যদিও আমি ক্রিকেট সম্পর্কে কিছুই বুঝি না, তবু শিখবো এবং আর্জেন্টিনা থেকে আপনাদের সমর্থন করবো!

লিওনার্দো বিয়ানচি নামে এক আর্জেন্টাইন লিখেছেন, যদিও আমি জানি না ক্রিকেট কীভাবে খেলে, তবে এতে যদি বাংলাদেশ যুক্ত থাকে, তাহলে আর্জেন্টিনায় অন্যদের মতো আমিও উল্লাস করবো।

মন্তব্যে স্প্যানিশ ভাষার পাশাপাশি বাংলায় ‘আমি তোমাকে অনেক ভালোবাসি’ লেখা ছবি পোস্ট করেছেন অনেকে। বাংলাদেশ-আর্জেন্টিনার ভ্রাতৃত্বের প্রতীক হিসেবে করমর্দনের ছবিও পোস্ট করেছেন কেউ কেউ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ভামোস বাংলাদেশ,ভারত,আর্জেন্টিনা,বাংলাদেশ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close