• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
  • ||

শেষ ষোলোতেও নেইমারের খেলা অনিশ্চিত

প্রকাশ:  ০৩ ডিসেম্বর ২০২২, ১২:৪১
স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপের ‘জি’ গ্রুপের ম্যাচে ইনজুরি সময়ের গোলে ১-০ ব্যবধানে ক্যামেরুনের কাছে হেরে গিয়েছে ব্রাজিল। বিশ্বকাপ ইতিহাসে এ প্রথম কোনো আফ্রিকান দলের কাছে হারলো ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। অধিনায়ক দানি আলভেজের চোখে ক্যামেরুনের কাছে এ হার ব্রাজিলের জন্য ‘সতর্কবার্তা।’ আর তাই শেষ ষোলোর মঞ্চ থেকে আরো সতর্ক থাকতে হবে ব্রাজিলকে।

এদিকে, শেষ ষোলোতেও দলের সেরা খেলোয়াড় নেইমারকে পাওয়া নিয়ে দুশ্চিন্তায় পড়েছে ব্রাজিল। ক্যামেরুনের কাছে হারের পর ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার শেষ ষোলোয় নেইমারের খেলার নিশ্চয়তা দিতে পারেননি। খবর রয়টার্সের।

সোমবার (৫ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় বিশ্বকাপের শেষ ষোলোয় দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। এর আগে দুটি অনুশীলন সেশন পাবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। শুধু নেইমার নয়, অ্যালেক্স সান্দ্রো এবং দানিলোও চোটে পড়েছেন।

দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হওয়ার আগে তাদের সুস্থ হয়ে ওঠার অপেক্ষায় রয়েছে ব্রাজিল। কিন্তু নেইমারের চোট নিয়ে সংবাদমাধ্যমকে অপেক্ষার কথা জানালেন লাসমার।

বলেন, পরের ম্যাচের আগে এখনো ৭২ ঘণ্টা সময় হাতে আছে। এর মধ্যে পরিস্থিতি নিজেদের অনুকূলে চলে আসবে, এই আশা করছি। এখনো (নেইমার ও সান্দ্রোর খেলার) সম্ভাবনা আছে এবং বিষয়টি কোনদিকে গড়ায়, তা দেখার অপেক্ষায় থাকবো আমরা।

লাসমার জানান, নেইমার ও অ্যালেক্স সান্দ্রো এখনো বল নিয়ে মাঠে অনুশীলন শুরু করেননি। কাল রাতে ক্যামেরুন-ব্রাজিল ম্যাচে গ্যালারিতে দেখা গেছে নেইমারকে। অর্থাৎ মোটামুটি হাঁটাচলা করতে পারছেন।

তিনি বলেন, বল নিয়ে তারা এখনো মাঠে অনুশীলন শুরু করেনি। শনিবার থেকে শুরু করবে। তখন তারা কীভাবে সাড়া দেয়, সেটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ। এটার ওপরই আসলে (খেলা) নির্ভর করছে, সেটিও এই দুই দিনের মধ্যে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অনিশ্চিত,খেলা,শেষ ষোলো,নেইমার,কাতার বিশ্বকাপ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close