• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯
  • ||

রোনালদোকে ‘অপমান’ করেছেন দক্ষিণ কোরিয়ার ফুটবলার

প্রকাশ:  ০৩ ডিসেম্বর ২০২২, ১২:৩২
স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে নিজের সেরাটা দিতে পারেননি পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। গোল করার কয়েকটি সহজ সুযোগ নষ্ট করেন তিনি। ম্যাচের ৬৫ মিনিটে রোনালদোকে মাঠ থেকে তুলে নেন পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোস।

এদিকে মাঠ ছাড়ার সময় পর্তুগিজ তারকাকে কিছু একটা নিয়ে অসন্তুষ্ট মনে হচ্ছিলো। ধারণা করা হয়েছিলো, তুলে নেওয়ার সিদ্ধান্ত পছন্দ হয়নি তার। তবে ম্যাচ শেষে কোচ সান্তোস দাবি করেন, রোনালদো তার সিদ্ধান্তে নয় বরং কোরিয়ান ফুটবলার চো গে সুংয়ের সঙ্গে কথা–কাটাকাটির জেরেই অসন্তুষ্ট ছিলেন।

ম্যাচ শেষে সান্তোস বলেন, কোরিয়ান এক ফুটবলার রোনালদোকে অপমান করেছিলো। সে তাকে বলেছিলো দ্রুত মাঠে থেকে বেরিয়ে যেতে। এ জন্যই রোনালদো রাগ করেছিলো, সবাই সেটা দেখেছে। তাদের কথা-কাটাকাটি আমিও দেখেছি, আমার এ নিয়ে কোনো সন্দেহ নেই। ছবি দেখলেই বুঝতে পারবেন, কথা-কাটাকাটি দেখে সেই কোরিয়ান ফুটবলারের দিকে ছুটে যাচ্ছিলো পেপে। শরীরী ভাষা আক্রমণাত্মক না থাকলেও তার মুখের ভাষা আক্রমণাত্মক ছিলো।

দক্ষিণ কোরিয়ার জন্য গতকালের ম্যাচটা ছিলো বাঁচা-মরার। সে ম্যাচে জিতলেই কেবল নকআউট রাউন্ডে যাওয়ার সুযোগ থাকতো কোরিয়ার। রোনালদোকে যখন তুলে নেওয়া হয়, তখনো ম্যাচে ১-১ সমতা। আর এভাবে সমতায় ম্যাচ শেষ হলে বাদ পড়ে যেতো কোরিয়া। তাই তাদের জন্য প্রতিটি মুহূর্তই গুরুত্বপূর্ণ ছিলো। সম্ভবত সে কারণেই রোনালদোকে দ্রুত মাঠ ছাড়তে বলছিলেন চো গে সুং।

এ ঘটনা নিয়ে মুখ খুলেছেন রোনালদো নিজেও। পর্তুগিজ এই তারকা জানান, কোচের সিদ্ধান্তে তিনি অখুশি ছিলেন না। পর্তুগিজ এক সংবাদকর্মীকে রোনালদো বলেন, চো আমাকে মাঠ ছেড়ে দ্রুত বের হতে বলছিলো। আমি তার মুখ বন্ধ রাখতে বলেছি। কারণ, এই কথা বলার সে কেউ না। আমার কোচের সঙ্গে মতবিরোধ হয়নি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ফুটবলার,দক্ষিণ কোরিয়া,ক্রিশ্চিয়ানো রোনালদো,অপমান,কাতার বিশ্বকাপ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close