• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯
  • ||

সার্বিয়াকে কাঁদিয়ে শেষ ষোলোতে সুইজারল্যান্ড

প্রকাশ:  ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:২৫ | আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:২৯
স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপে বাঁচা-মরার ম্যাচে সার্বিয়াকে ৩-২ ব্যবধানে হারিয়ে দ্বিতীয় হয়েই শেষ ষোলোতে পৌঁছে গেছে সুইজারল্যান্ড৷ আর দারুণ লড়াই করেও গ্রুপ পর্ব থেকে বিদায় নিলো সার্বিয়া।

শুক্রবার (২ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় স্টেডিয়াম ৯৭৪-এ অনুষ্ঠিত হয় এ ম্যাচ। তিন ম্যাচে দ্বিতীয় জয়ে সুইজারল্যান্ডের পয়েন্ট ৬। গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিলের পয়েন্টও ৬। কিন্তু সুইসদের চেয়ে গোল ব্যবধানে এগিয়ে সেলেসাওরা।

অন্যদিকে ৩ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে বিদায় নিলো সার্বিয়ানরা। আর ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েও শেষ ষোলোর স্বপ্ন পূরণ হলো না ৪ পয়েন্ট পাওয়া ক্যামেরুনের।

ম্যাচের প্রথম থেকেই সার্বিয়ার মুহুর্মুহু আক্রমণে দিশেহারা হয়ে পড়ে সুইজারল্যান্ড। সুইস ডি বক্সের ভেতর বল নিয়ে বারবার ঢুকলেও গোল পাচ্ছিলো না সার্বিয়া। উল্টো ২১ মিনিটে স্রোতের বিপরীতে গোল খেয়ে বসে সার্বিয়া। কাউন্টার এটাক থেকে শাকিরির বা পায়ের দারুণ শট গোলের দেখা পায়।

গোল খেয়ে আরো মরিয়া হয়ে ওঠে সার্বিয়া৷ ২৭ মিনিটেই সমতায় ফেরে সার্বিয়া। বা পাশ থেকে ট্যাডিচের দারুণ ক্রসে দুর্দান্ত হেডে গোল করে দলকে সমতায় ফেরান ফুলহ্যামের স্ট্রাইকার মিত্রোভিচ।

শেষ ৭ ম্যাচে এটি তার ৮ম গোল। ম্যাচের ৩৬ মিনিটে আবারো সেই ট্যাডিচ যাদু। এবার তার বাড়ানো ক্রস থেকে গোল করে দলকে এগিয়ে দেন দুসান ভালেহোভিচ। তবে সার্বিয়ার এই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। ম্যাচ শেষ হওয়ার ২ মিনিট আগে সুইসদের হয়ে এবারের বিশ্বকাপে দ্বিতীয় গোলটি করেন এমবোলো। তার গোলেই সমতায় থেকে বিরততে যায় দুই দল।

বিরতি থেকে ফিরেই গোলের দেখা পায় সুইজারল্যান্ড। ফ্রেউলারের দারুণ গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় তারা। গোল খেয়ে গোল শোধের চেষ্টা করলেও ফিনিশিং এর অভাবে ৩-২ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় সার্বিয়াকে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কাতার বিশ্বকাপ,সুইজারল্যান্ড,সার্বিয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close