• সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯
  • ||

বেলজিয়ামের বিদায়, শেষ ষোলোতে ক্রোয়েশিয়া

প্রকাশ:  ০২ ডিসেম্বর ২০২২, ০০:২৬
স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই বাদ পড়লো বেলজিয়াম। আর স্বস্তি নিয়ে দ্বিতীয় রাউন্ডে পা রাখলো ক্রোয়েশিয়া। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে 'এফ'- গ্রুপ থেকে পরের পর্বে ওঠার লড়াইয়ে নামে দুইদল।

গোলশূন্য ড্রতে বিদায় ঘন্টা বাজে কেভিন ডি ব্রুইনি, ইডেন হ্যাজার্ডদের। ম্যাচের শেষ দশ মিনিটে গোল ছাড়া সবই পেয়েছে মরিয়া বেলজিয়াম৷ একটি গোলের জন্য সর্বস্ব দিয়েও হলো না রক্ষা।

প্রথমার্ধে আধিপত্য বিস্তার করে ম্যাচের দখল নিয়েছে লুকা মদ্রিচরা। কিন্তু স্রোতের বিপরীতে চমৎকার কাউন্টার অ্যাটাক সাজায় বেলজিয়াম। কেভিন ডি ব্রুইনির ডিফেন্সচেরা পাস থেকে গোল করতে ব্যর্থ হয় মার্টিন্স। গতিশীল ফুটবলের প্রদর্শনী দেখে দর্শকরা।

৪১ মিনিটে গোল প্রায় পেয়েই বসেছিল বেলজিয়াম। ৪৩ মিনিটে ডি ব্রুইনির শট রুখে দেন ক্রোয়েশিয়া গোলরক্ষক। ৫৬ শতাংশ বল দখলে রাখে বেলজিয়াম, গোলমুখে শট নেয় ৫টি। ক্রোয়েশিয়ার শট সংখ্যা ৩। যদিও দুই দলের কেউই গোলরক্ষকদের পরীক্ষা নিতে পারেনি সেভাবে।

বিরতির পর ফিরে দ্বিতীয়ার্ধে বেলজিয়াম গতি বাড়ায়। সমানতালে পাল্লা দেয় ক্রোয়েশিয়া। তবে রোমেলু লুকাকু ও ইডেন হ্যাজার্ড নামার পর গতবারের ফাইনালিস্ট ক্রোয়েশিয়ার রক্ষণকে ঝড়ের সম্মুখীন হতে হয়। ৮৯ মিনিটে হ্যাজার্ড-লুকাকুর যৌথ প্রচেষ্টা ভেস্তে যায়। ৯১ মিনিটে আবার মিস করেন লুকাকু।

সর্বোচ্চ চেষ্টা করেও গ্রুপ পর্ব থেকে বিদায় ঠেকাতে পারেনি বেলজিয়াম৷ অশ্রু চেপে ধরতে হয় বাড়ির পথ। পক্ষান্তরে শেষ ষোলো নিশ্চিত করে ক্রোয়েশিয়া। এই গ্রুপ থেকে ক্রোয়াটদের সঙ্গে দ্বিতীয় রাউন্ডে গেলো মরক্কো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ক্রোয়েশিয়া,বেলজিয়াম,বিদায়,কাতার বিশ্বকাপ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close