• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯
  • ||

টুইটারে ভাইরাল রোনালদোর ‘হেয়ার অব গড’ গোল

প্রকাশ:  ২৯ নভেম্বর ২০২২, ১৭:৩৪
স্পোর্টস ডেস্ক

রোনালদোকে নিয়ে বিতর্ক যেন থামছেই না। গেল রাতে উরুগুয়ের বিপক্ষে সহজ জয় পায় পর্তুগাল। সেখানে গোল না করেও অন্যের কৃতিত্বে ভাগ বসানোর অভিযোগ উঠল ক্রিশ্চিয়ানো রোনালদোর বিরুদ্ধে। যা নিয়ে সিআরসেভেনকে সোশ্যাল মিডিয়ায় ধুয়ে দিয়েছে নেটিজেনরা। অন্যের গোল নিজের বলে দাবি করে, তাতে সেলিব্রেশন করাটাকে সোশ্যাল মিডিয়া লজ্জাজনক বলে অভিহিত করেছে তারা।

ম্যাচের ৫৪ মিনিটে গোল করে পর্তুগাল। ব্রুনো ফার্নান্দেজের শট রোনালদোর মাথার পাশ দিয়ে উরুগুয়ের জালে জড়ায়। কিন্তু বলে মাথা ছুঁইয়েছেন দাবি করে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে উল্লাস করতে থাকেন রোনালদো। দুই হাত তুলে তিনি সমর্থকদের অভিবাদন জানান। উল্লাস দেখে সবাই মনে করেছে গোলটি রোনালদো করেছে। এমন কী প্রথমে তার নামে গোল দিয়েও দেয়া হয়। পরে বদল করে ব্রুনোর নামে গোল দেয় ফিফা।

প্রথম খালি চোখে দেখে মনে হচ্ছিল রোনালদো বুঝি মাথা ছুঁইয়ে গোল করেছেন। কিন্তু পরে দেখা যায়, বলটি রোনালদোর মাথা স্পর্শই করেনি। রিপ্লেতে পরিষ্কার দেখা যায়, বল মাথায় কাছ দিয়ে গিয়েছে। কিন্তু বলের অভিমুখ পরিবর্তন হয়নি। বেশ কয়েক মিনিট পর ফিফার পক্ষ থেকে জানানো হয়, গোলদাতা রোনালদো নন, ব্রুনো। ফিফার ওয়েবসাইটে রোনালদোর বদলে ব্রুনোর নামে গোল লেখা হয়।

আর এ নিয়েই বিতর্কের সৃষ্টি হয়। বিষয়টি নেটদুনিয়ায় চলছে ব্যাপক সমালোচনা। অনেকেই পর্তুগীজ তারকা রোনালদোকে নিয়ে ট্রলও করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই টিপ্পনি কেটে বলছেন, সরকারিভাবে রোনালদোর এই গোলকে ‘হেয়ার অব গড’ গোল নামে ভূষিত করা হোক।

রোনালদো
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close