• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯
  • ||

ম্যাচের আগেই বদলে গেলেন গোলকিপার!

প্রকাশ:  ২৭ নভেম্বর ২০২২, ২৩:৪৫
স্পোর্টস ডেস্ক

বেলজিয়ামকে হারিয়ে চমকে দিয়েছে মরক্কো। রোববার (২৭ নবেম্বর) ২-০ গোলে জিতেছে তারা। এ হারের ফলে গতবারের সেমিফাইনালিস্ট এবং এবারের কালো ঘোড়া বেলজিয়াম বিপদে পড়লো। তবে এ ম্যাচে বিতর্কে জড়ালো মরক্কো। ম্যাচ শুরুর কয়েক মিনিট আগে গোলকিপারকে বদলে দেয় তারা। সঠিক কোনো কারণ এখনো জানানো হয়নি দলের তরফে।

কী হয়েছিলো এদিন? খেলা শুরুর আগে দু’দলের ফুটবলাররা সারিবদ্ধভাবে জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য দাঁড়িয়েছিলেন। মরক্কোর গোলকিপার বোনোও সেখানে ছিলেন। তিনিও সতীর্থদের সঙ্গে জাতীয় সঙ্গীত গান এবং বিপক্ষ ফুটবলারদের সঙ্গে হাত মেলান। এরপরেই কিছু একটা সমস্যা হয় তার। হঠাৎ তাকে রিজার্ভ বেঞ্চের দিকে এগিয়ে যেতে দেখা যায়। দলের সাপোর্ট স্টাফদের সঙ্গে কথা বলতে থাকেন।

তখনই দেখা যায় দলের দ্বিতীয় গোলকিপার মুনিরকে তৈরি হতে। জাতীয় সঙ্গীত গাওয়ার পর দলের ছবি তোলার সময় বোনোকে আশেপাশে দেখা যায়নি। তার জায়গায় ছিলেন মুনির। স্বাভাবিকভাবেই প্রশ্ন ওঠে, কেন শেষ মুহূর্তে গোলকিপার বদলাতে হল মরক্কোকে।

মরক্কোর তরফে কিছু বলা না হলেও জানা গিয়েছে, ম্যাচ শুরুর ঠিক আগেই বোনোর কিছু একটা শারীরিক সমস্যা শুরু হয়। তার চোখে ব্যথা করতে থাকে। তখনই তিনি কোচকে বলেন তার বদলি গোলকিপার নামাতে। যে কারণে শেষ মিনিটে নামেন মুনির।

তার থেকেও আশ্চর্যের ব্যাপার, ইংল্যান্ডের ‘বিবিসি’র ধারাভাষ্যকাররা বুঝতেই পারেননি যে বোনোকে বদলে দেওয়া হয়েছে। ৩৮ মিনিট পর্যন্ত মুনিরকেই বোনো বলে সম্বোধন করতে থাকেন। তারপরে ভুল ভাঙে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মরক্কো,বেলজিয়াম,গোলকিপার,ম্যাচ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close