• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

প্রথমার্ধ শেষে ব্রাজিল ০, সার্বিয়া ০

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০২২, ০১:৪৭ | আপডেট : ২৫ নভেম্বর ২০২২, ০১:৫৭
স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপের ‘জি’ গ্রুপে নিজেদের ১ম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে মাঠে নেমেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। লুসাইল স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূন্য অবস্থায়।

ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাত ১টায়।

১৩ মিনিটেই প্রথম কর্নার আদায় করে নেয় ব্রাজিল। নেইমার শট নিলে গোলরক্ষক মিলিনকোভিক সাভিচ পাঞ্চ করে বল বাইরে পাঠিয়ে দলকে রক্ষা করেন। নেইমারের পরের কর্নার কিকে রাফিনহা লাফিয়ে উঠেছিলেন। কিন্তু তার আগেই বল গোলরক্ষকের হাতে। ২১ মিনিটের সময় পরপর দুই মুহূর্তে অসাধারণ দু’টি শট নিয়েছিলে নেইমার এবং ক্যাসেমিরো। নেইমারের শট ফিরে আসে এক ডিফেন্ডারের গায়ে লেগে। ক্যাসেমিরোর শট ফিরিয়ে দেন গোলরক্ষক সাভিচ।

২৬তম মিনিটে সার্বিয়া গোলের দারুণ একটি সুযোগ পেয়েছিলো। ব্রাজিলিয়ানদের কাছ থেকে বল কেড়ে নেন তাদিচ। মিত্রোভিচকে ক্রস করেন তিনি। কিন্তু ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন লাফ দিয়ে উঠে সেই বল নিজের নিয়ন্ত্রনে নেন। ২৮ মিনিটে দারুণ এক সুযোগ পেয়েছিলো ব্রাজিল। থিয়াগো সিলভা বল পাস দিয়েছিলেন বক্সের মধ্যে। ভিনিসিয়ুস জুনিয়র একা ছিলেন। কিন্তু গোলরক্ষক সাভিচ ঝাঁপিয়ে পড়ে বল ক্লিয়ার করেন।

৩৫তম মিনিটে রাফিনহা দারুণ এক সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার বাম পায়ের দুর্বল শট গোলরক্ষকের হাতে চলে যায়। ৪১তম মিনিটে গোল্ডেন চান্স পেয়েছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। কিন্তু সার্বিয়ান ডিফেন্ডারদের চার্জের কারণে ভিনিসিয়ুস ভালো শট নিতে পারেননি। বল চলে যায় বাইরে।

মুখোমুখি দেখায় মাত্র দু’টি ম্যাচ হয়েছে ব্রাজিল ও সার্বিয়ার মধ্যে। এর মধ্যে একটি ছিলো গত বিশ্বকাপে, যেখানে ২-০ গোলে জয় পায় তিতের শিষ্যরা। অন্য ম্যাচটি হয়েছিলো ২০১৪ সালে। আন্তজার্তিক সেই প্রীতি ম্যাচেও জিতে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা, ১-০ ব্যবধানে।

বর্তমানে ফিফা র‌্যাঙ্কিংয়ে ব্রাজিল আছে সবার শীর্ষে। নামের পাশে ১৮৩৭.৫৬ পয়েন্ট তাদের। অন্যদিকে তাদের প্রতিপক্ষ সার্বিয়ার বর্তমান ফিফা র‌্যাঙ্কিং ২১। তাদের পয়েন্ট ১৫৪৯.৫৩।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কাতার বিশ্বকাপ,সার্বিয়া,ব্রাজিল,প্রথমার্ধ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close