• শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
  • ||

ইংল্যান্ড-ইরান ম্যাচে নতুন রেকর্ড দেখলো বিশ্বকাপ

প্রকাশ:  ২২ নভেম্বর ২০২২, ০২:৩৯
স্পোর্টস ডেস্ক

ইরানকে ৬-২ গোলে বিধ্বস্ত করে কাতার বিশ্বকাপ শুরু করেছে ইংল্যান্ড। কিন্তু সোমবার (২১ নভেম্বর) দোহার খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে এ ম্যাচে নির্ধারিত সময়ের চেয়েও ২৭ মিনিট বেশি সময় খেলা হয়েছে। প্রথমার্ধে ১৪ মিনিট এবং দ্বিতীয়ার্ধে দেওয়া হয়েছে ১৩ মিনিটের যোগ করা সময়। আর তাতে যোগ হওয়া এই সময়েরই নতুন রেকর্ড দেখলো বিশ্বকাপ।

ম্যাচের ৮ মিনিটের মাথায় গোলমুখে একটা ক্রস ঠেকাতে গিয়ে সতীর্থ হোসেইনি মাজিদের সঙ্গে ধাক্কা লাগে ইরানের গোলরক্ষক আলীরেজা বেইরানভন্দের। আঘাত যথেষ্ট গুরুতরই ছিলো। নাকে চোট পাওয়া আঘাতটা মাথা পর্যন্ত গড়িয়ে ‘কনকাশন’–এ রূপ নেওয়ার শঙ্কা তৈরি হয়। একপর্যায়ে বেইরানভন্দ নিজেই মাঠ ছেড়ে যাওয়ার জন্য অনুরোধ করেন ইরানের কোচ কার্লোস কুইরোজকে।

তবে এর আগে মাঠে অসুস্থ বেইরানভন্দের শুশ্রূষা চলে মিনিট বিশেক। তার বদলি হিসেবে পরে মাঠে নামেন হোসেইন হোসেইনি।

দ্বিতীয়ার্ধেও ম্যাচের ছন্দ থেমেছে হ্যারি ম্যাগুয়ারের চোট পাওয়ার কারণে। খেলার ৭০ মিনিটে মাথায় চোট পান এই ইংলিশ ডিফেন্ডার। তার শুশ্রূষার জন্যও মাঠে বেশ কিছু সময় খেলা বন্ধ ছিলো। দুই দফা দুই দলের ফুটবলারের বড়সড় চোটের কারণেই মূলত দুই অর্ধ মিলিয়ে মোট ২৭ মিনিট যোগ হওয়া সময়ে খেলা চালাতে বাধ্য হন রেফারি।

এতেই হয়েছে রেকর্ড। প্রথমার্ধ শেষে যে ১৪ মিনিট যোগ করা সময় দেওয়া হয়েছে, বিশ্বকাপের ইতিহাসে এটাই দীর্ঘতম প্রথমার্ধ। আর সব মিলিয়ে ২৭ মিনিট অতিরিক্ত সময় দেওয়ায় বিশ্বকাপের ইতিহাসে গ্রুপ পর্বে এটাই সবচেয়ে দীর্ঘতম ম্যাচের রেকর্ড গড়ে ফেলে। যোগ করা সময় মিলিয়ে ম্যাচে খেলা হয়েছে মোট ১১৭ মিনিট।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিশ্বকাপ,রেকর্ড,ম্যাচ,ইংল্যান্ড,ইরান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close