• সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯
  • ||

আর্জেন্টিনার কাছে পাত্তাই পেলো না আমিরাত

প্রকাশ:  ১৬ নভেম্বর ২০২২, ২৩:৩৩ | আপডেট : ১৬ নভেম্বর ২০২২, ২৩:৪৮
স্পোর্টস ডেস্ক

আর্জেন্টিনার কাছে পাত্তাই পেলো না আরব আমিরাত। বুধবার (১৬ নভেম্বর) রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আরব আমিরাতকে ৫-০ ব্যবধানে হারিয়ে কাতার বিশ্বকাপে প্রস্তুতি সারলেন লিওনেল মেসি-দি মারিয়ারা।

আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে স্বাগতিক আরব আমিরাতের বিপক্ষে খেলার ১৮তম মিনিটেই গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন হুলিয়ান আলভারেজ। লিওনেল মেসির কাছ থেকে বল পেয়েই বক্সের মধ্যভাগ থেকে ডান পায়ের দুর্দান্ত এক শটে আরব আমিরাতের জালে বল জড়ান আলভারেজ।

২৫তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ডি মারিয়া। বক্সের মধ্যেই মার্কোস আকুনার কাছ থেকে বল পান তিনি। ডিফেন্ডার এবং গোলরক্ষককে কাটিয়ে বাম পায়ের আলতো ছোঁয়ায় বলটি জালে জড়িয়ে দেন তিনি। ৩৬ মিনিটে আবারও গোল। এবারও গোল করেন ডি মারিয়া। অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের কাছ থেকে বল পেয়ে একদম ছোট বক্সের ভেতর থেকে বামপায়ের শটে গোল করেন এই জুভেন্টাস তারকা।

৪৪ মিনিটে গোল করেন লিওনেল মেসি। অ্রাঞ্জেল ডি মারিয়ার পাস থেকে বল পান তিনি। বক্সের ভেতরে বলটি নিয়ে গিয়ে ডান পায়ের শট নেন মেসি। ৪-০ ব্যবধান নিয়েই প্রথমার্ধের বিরতিতে যায় আর্জেন্টিনা এবং আরব আমিরাত।

বিরতির পর খেলতে নেমে আগের মতোই আক্রমণ চালিয়ে যেতে থাকে আর্জেন্টিনা। তবে গোল পেতে বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে হয় তাদের। ৬০তম মিনিটে সেই সফলতা পায় দলটি। রদ্রিগো দে পল থেকে পাওয়া বল জালে পাঠান জোয়াকেন কোরেয়া। শেষদিকে বেশ কয়েকটি সুযোগ পায় আলবেলিস্তারা। তবে জাল খুঁজে পায়নি আর। তাতে অবশ্য সমস্যা হয়নি, বড় জয় নিয়েই মাঠ ছাড়ে দলটি।

মঙ্গলবার (২২ নভেম্বর) সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন। গ্রুপ 'সি'-তে তাদের সঙ্গী মেক্সিকো এবং পোল্যান্ডও।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আর্জেন্টিনা,আরব আমিরাত,কাতার বিশ্বকাপ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close