• রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

দুই বছরের জন্য আর্চার রোমান সানা নিষিদ্ধ

প্রকাশ:  ১৪ নভেম্বর ২০২২, ২২:২৯
স্পোর্টস ডেস্ক

শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাংলাদেশের অন্যতম সেরা আর্চার রোমান সানাকে ২ বছরের জন্য নিষিদ্ধ করেছে আর্চারি ফেডারেশন। সোমবার (১৪ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেন আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল।

তিনি বলেন, শৃঙ্খলাজনিত কারণে কার্যনির্বাহী কমিটি রোমানের বিষয়ে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। যদিও সে ভালো ফলাফল করছে তবে, ফলাফলের পাশাপাশি শৃঙ্খলার বিষয়টিও আমরা গুরুত্ব দিয়ে দেখি। রোমান ২ বছর জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে বিরত থাকবে। সে যাতে এই সময় ব্যক্তিগত অনুশীলন করতে পারে সেজন্য প্রয়োজনীয় সরঞ্জাম তাকে দেয়া হয়েছে।

চপল বলেন, রোমান শৃঙ্খলা ভঙ্গ করেই যাচ্ছিলো। তাই তার বিরুদ্ধে এই ব্যাবস্থা নেয়া হয়েছে। আগামীকাল মঙ্গলবার থেকে তা কার্যকর হবে। আমরা মনে করি ওর সংশোধন হওয়া উচিত।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, রোমানকে নিষিদ্ধ করার সিদ্ধান্তটি হয়েছিলো আরো ১০ দিন আগে।

সূত্রমতে, জাতীয় দলের ক্যাম্পে থাকা এক সতীর্থ তিরন্দাজের সঙ্গে হাতাহাতির ঘটনায় রোমানের বিরুদ্ধে আনা হয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ। ক্যাম্পের সিসিটিভি ফুটেজ দেখে অলিম্পিয়ান তিরন্দাজকে আজীবন নিষিদ্ধের দাবি তুলেছিলেন ফেডারেশনের কেউ কেউ। তবে ফেডারেশন শেষ পর্যন্ত বেছে নিয়েছে দুই বছরের নিষেধাজ্ঞা।

অতীতেও একাধিকবার শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয়েছিলো রোমানের বিরুদ্ধে। পেয়েছেন একাধিক কারণ দর্শানো নোটিশ। যদিও যার গায়ে হাত তুলেছেন তিনি কোনো অভিযোগ করেননি বলে জানা গেছে।

ফেডারেশন তার শৃঙ্খলা ভঙ্গ করার বিষয়টি ভিডিও ফুটেজ পর্যালোচনা করে নিশ্চিত হয়। এরপর তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। সেখানে তিনি নিজের দোষ স্বীকার করে নেন একং ক্ষমা প্রার্থনা করেন। পাশাপাশি ভবিষ্যতে আর এমনটা হবে না বলেও জানান। কিন্তু ফেডারেশন তাকে আর সুযোগ দিতে চাচ্ছে না। তার সংশোধন হওয়া উচিত মনে করে দুই বছরের নিষেধাজ্ঞা দিয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আর্চার,রোমান সানা,নিষিদ্ধ,আর্চারি ফেডারেশন,বাংলাদেশ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close