• মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯
  • ||

ম্যাচটি রশিদ-কারান আমাদের জিতিয়েছে: স্টোকস

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০২২, ১৮:১৯
স্পোর্টস ডেস্ক

ফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন এখন ইংল্যান্ড ক্রিকেট দল। রোববার (১৩ নভেম্বর) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রানের সংগ্রহ দাঁড় করে পাকিস্তান। জবাব দিতে নেমে ৬ বল আগেই জিতেছে ইংল্যান্ড।

এ ম্যাচে ঠাণ্ডা মাথার ফিনিশিংয়ে ইংল্যান্ডকে জয়ের বন্দরে পৌঁছে দেন ৪৯ বলে ৫ চার ও এক ছক্কায় ৫২ রানে অপরাজিত থাকা ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। নিজে ম্যাচ জেতালেও সতীর্থদের সব কৃতিত্ব দিয়েছেন তিনি।

ম্যাচ শেষে স্টোকস বলেন, ফাইনালের মঞ্চে যখন আপনি রান তাড়া করবেন তখন আসলে ম্যাচে এর আগের কষ্টের কথা আপনি হয়তো ভুলে যাবেন। তবে যেভাবে আদিল রশিদ এবং স্যাম কারান বোলিং করেছেন, আসলে ম্যাচটি তারাই আমাদের জিতিয়ে দিয়েছেন। এটা একটা ট্রিকি উইকেট, এখানে প্রতিপক্ষকে ১৩০ রানের মধ্যে আটকে দেওয়ার জন্য বোলারদের ক্রেডিট দিতেই হবে।

তিনি বলেন, টুর্নামেন্টের শুরুর দিকে হার (আয়ারল্যান্ডের বিপক্ষে) আমাদের মাথায় ছিলো। তবে আমরা এটিকে পেছনে রেখেই সামনে এগিয়েছি। তবে আয়ারল্যান্ডকে ক্রেডিট দিতে হয় আমাদের হারানোর জন্য। সেরা দল সবসময় ভুল থেকে শিক্ষা নেয়। পরবর্তীতে একই ভুল আর করতে চায় না।আজকের সন্ধ্যা আমাদের জন্য অসাধারণ। বিশ্বকাপের মঞ্চে নিজ দলকে প্রতিনিধিত্ব করা অভাবনীয় অনুভূতি।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান: ২০ ওভারে ১৩৭/৮ (রিজওয়ান ১৫, বাবর ৩২, হারিস ৮, ইফতেখার ০, শান ৩৮, শাদাব ২০, নওয়াজ ৫, ওয়াসিম ৪, আফ্রিদি ৫, রউফ ১ ; কারান ৪-০-১২-৩, রশিদ ৪-১-২২-২, স্টোকস ৪-০-৩২-১, লিয়াম ১-০-১৬-০, জর্ডান ৪-০-২৭-২ , ওকস ৩-০-২৬-০)।

ইংল্যান্ড: ১৯ ওভারে ১৩৮/৫ (হেলস ১, বাটলার ২৬, সল্ট ১০, ব্রুক ২০, স্টোকস ৫২, মঈন ১৯, লিয়াম ১; আফ্রিদি ২.১-০-১৩-১, নাসিম ৪-০-৩০-০, রউফ ৪-০-২৩-২, ইফতেখার ০.৫-০-১৩-০, শাদাব ৪-০-২০-১, ওয়াসিম ৪-০-৩৮-১)।

ফল: ৫ উইকেটে জয়ী ইংল্যান্ড। বিশ্বকাপ চ্যাম্পিয়ন: ইংল্যান্ড।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ইংল্যান্ড,ক্রিকেট,টি-টোয়েন্টি,বিশ্ব,চ্যাম্পিয়ন,বেন স্টোকস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close