• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯
  • ||

সাফ অনূর্ধ্ব-১৫

বাংলাদেশের স্বপ্ন ভেঙে চ্যাম্পিয়ন নেপাল

প্রকাশ:  ১১ নভেম্বর ২০২২, ২১:৪৩
স্পোর্টস ডেস্ক

সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিততে নেপালের বিপক্ষে বাংলাদেশ জিততেই হতো। ড্র করলেও শিরোপা হাতছাড়া। এমন সমীকরণের ম্যাচে শুক্রবার (১১ নভেম্বর) কমলাপুস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশের সঙ্গে ১-১ গোলে ড্র করে নেপালের মেয়েরা। তাতে ৪ ম্যাচ থেকে ১০ পয়েন্ট সংগ্রহ করে চ্যাম্পিয়ন হয় তারা। অন্যদিকে ৪ ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে বাংলাদেশ হয় রানার্স-আপ।

ম্যাচের ৯০ মিনিটে স্কোরলাইন ১-১। তৃষ্ণার করা ক্রস নেপালের বিপানার হাতে লাগে। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। কিন্তু জয়নব বিবির নেয়া পেনাল্টি শট নেপালের গোলরক্ষক ঠেকিয়ে দেন।

তিন দলের টুর্নামেন্টে চারটি করে ম্যাচ হয়েছে। চার ম্যাচ শেষে নেপাল সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন। বাংলাদেশ ৭ পয়েন্ট নিয়ে রানার্স আপ। আজ বাংলাদেশ নেপালকে হারালে দুই দলেরই পয়েন্ট সমান ৯ হতো। সেক্ষেত্রে বাংলাদেশ গোল ব্যবধানে চ্যাম্পিয়ন হতো।

বাংলাদেশ নেপালের বিপক্ষে প্রথম ম্যাচে ১-০ গোলে হেরেছিলো। আজ দ্বিতীয় ম্যাচে দুই দলই সমানভাবে লড়েছে। নেপাল ম্যাচের ১৪ মিনিটে নেপালের সুশিলার গোল দিয়ে ম্যাচে লিড নেয়। প্রথমার্ধে সমতা সমতা আনতে পারেনি বাংলাদেশ।

৫৪ মিনিটে জয়নব বিবি রিতার কর্নার থেকে রুমা আক্তারের হেডে জালে বল জড়ায় বাংলাদেশ। বাংলাদেশ ম্যাচের বাকি সময় গোলের চেষ্টা করে ব্যর্থ হয়৷

টুর্নামেন্টে রানার্স-আপ হওয়ার পাশাপাশি ফেয়ার প্লে ট্রফিও জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ জাতীয় মহিলা ফুটবল দল। টুর্নামেন্টের সেরা গোলরক্ষক হয়েছেন নেপালের সুজাতা তামাং। আর সর্বোচ্চ গোলদাতা হয়েছেন বাংলাদেশের সুরভী আকন্দ প্রীতি। তিনি সর্বোচ্চ ৯ গোল করেছেন। পাশাপাশি মোস্ট ভেলুয়েবল প্লেয়ারও হয়েছেন তিনি।

রাতে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাহউদ্দীন।

এছাড়াও উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক, ফিফা ও এএফসি কাউন্সিল মেম্বার এবং বাফুফে সদস্য মাহফুজা আক্তার কিরণ, সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল এবং বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগসহ অন্যান্যরা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সাফ অনূর্ধ্ব-১৫,নেপাল,বাংলাদেশ,স্বপ্ন,চ্যাম্পিয়ন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close