• শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯
  • ||

বাফুফেকে কোটি টাকা জরিমানা করল ফিফা

প্রকাশ:  ১৯ অক্টোবর ২০২২, ২০:৩৩
স্পোর্টস ডেস্ক

জাতীয় দলের সাবেক কোচ জেমি ডে ইস্যুতে মোটা অঙ্কের জরিমানা গুনতে হচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে)।

চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে ইংলিশ কোচের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ঘটনায় আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা) দ্বারস্থ হয়েছিলেন জেমি। তার পরিপ্রেক্ষিতে বাফুফেকে কোটি টাকা জরিমানা করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা ফিফা। জরিমানার অঙ্কটা ঠিক কত, তা স্পষ্ট করেনি বাফুফে। তবে সূত্র জানিয়েছে, তা এক কোটির উপরে।

২০২১ সালের সেপ্টেম্বরে এ কোচের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বাংলাদেশ। সম্পর্ক ছিন্ন করার প্রক্রিয়া নিয়ে ফিফার দ্বারস্থ হন ইংলিশ কোচ। চুক্তির বিষয়গুলো পর্যালোচনার পর ফিফা ক্ষতিপূরণ প্রদানের নির্দেশ দেয় বাফুফেকে।

এ প্রসঙ্গে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ আনুষ্ঠানিক বিবৃতিতে জানান, ‘জেমি তার বেতন-ভাতা সম্পর্কিত বিষয়ে ফিফার কাছে আবেদন করে। তার প্রেক্ষিতে ফিফা নির্দিষ্ট পরিমাণ ক্ষতিপূরণ প্রদানের নির্দেশ দেয়। বাফুফে লিগ্যাল ডিপার্টম্যান্ট আপিলের বিষয়গুলো খতিয়ে দেখছে।’

এদিকে এ বিষয়ে জেমি ডে’র সঙ্গে যোগাযোগ করা হলে বিষয়টি নিশ্চিত করে এ ইংলিশ কোচ বলেছেন, ‘ফিফা ক্ষতিপূরণ প্রদানের জন্য বাংলাদেশকে নির্দেশ দিয়েছে। কিন্তু টাকার পরিমাণসহ তার বিস্তারিত আমি জানিনা।’

২০১৮ সালে জেমি ডে-কে প্রধান কোচের দায়িত্ব দেয় বাংলাদেশ। ২০২১ সালে তাকে দায়িত্ব থেকে সরিয়ে দিলেও চাকরিচ্যুত করেনি বাফুফে। এ কারণে ফিফার কাছে নিজের পাওনাদি চেয়ে অভিযোগ করেন জেমি। তার প্রেক্ষিতে এ নির্দেশনা এলো।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনজেমি ডে

ফিফা,জরিমানা,বাফুফে
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close