• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

নেপালের ক্রিকেটার সন্দীপ লামিচানে গ্রেপ্তার

প্রকাশ:  ০৬ অক্টোবর ২০২২, ১৫:০০ | আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ১৫:০২
স্পোর্টস ডেস্ক

নেপালের ক্রিকেটার সন্দীপ লামিচানেকে আটক করেছে দেশটির পুলিশ। ‍বৃহস্পতিবার (৬ অক্টোবর) কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পরপরই তাকে আটক করা হয়। প্রায় এক মাস তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

এএফপিকে লামিচানের আটকের খবর নিশ্চিত করেছেন কাঠমান্ডু ডিস্ট্রিক পুলিশের মুখপাত্র দিনেশ রাজ মৈনালি।

লামিচানের দেশে ফেরার বিষয়ে খোঁজখবর রাখতে কাঠমান্ডু পুলিশের বিশেষ কিছু করতে হয়নি। এক ফেসবুক বার্তায় দেশে ফেরার ঘোষণা দিয়েছিলেন লামিচানেই। কোন ফ্লাইটে, কখন কাঠমান্ডুতে পৌঁছাবেন, সেটাও তিনি সেই বার্তায় জানিয়েছিলেন।

‘ষড়যন্ত্রমূলক মামলা’য় আইনি লড়াই চালিয়ে আবারো ক্রিকেট মাঠে ফেরার প্রত্যয় জানিয়েছেন ২২ বছর বয়সী এই ক্রিকেটার।

লামিচানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলা করেছিলেন ১৭ বছর বয়সী এক কিশোরী। মামলার সময় সিপিএল টি–টোয়েন্টি খেলতে ক্যারিবিয়ানে ছিলেন তিনি।

দুইদিন পর কাঠমান্ডুর একটি আদালত লামিচানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এ ঘটনায় নেপাল ক্রিকেট বোর্ড (সিএএন) তাকে জাতীয় দলের অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয়। বাদ পড়েন সিপিএল থেকেও। তাকে দেশে ফেরাতে গত মাসের শেষ সপ্তাহে ইন্টারপোলের সাহায্য নেয় নেপালের পুলিশ। ইন্টারপোল পরোয়ানা জারির ১০ দিনের মাথায় দেশে ফিরলেন নেপালের এই ক্রিকেটার।

আত্মপক্ষ সমর্থন করে লামিচানে ফেসবুক পোস্টে লেখেন, ‘জনসাধারণের সমর্থন ও সমালোচনামূলক মন্তব্যকে আমি প্রেরণা ও শক্তি হিসেবে নিচ্ছি। জানি, আমি এখন ষড়যন্ত্র এবং অন্যায় অভিযোগের একটি কঠিন সময়ের মুখোমুখি হয়েছি এবং এর প্রভাব অকল্পনীয় কিছু। আমি নিশ্চিত যে আমাদের আইনি ব্যবস্থায় নির্দোষ প্রমাণিত অভিযুক্ত ব্যক্তিদের ক্ষতিপূরণ দেওয়ার কিছু ব্যবস্থা অবশ্যই থাকবে। আমি শিগগিরই আমার বিরুদ্ধে করা অন্যায় মামলা এবং অভিযোগের বিরুদ্ধে আইনি সহায়তা চাইবো। আমি নিশ্চিত যে আমি ন্যায়বিচার পাব এবং আমার প্রিয় দেশের নাম ও খ্যাতি কুড়াতে শিগগিরই ক্রিকেটের মাঠে ফিরে আসবো।’

মাঠে ফিরতে দ্রুত বিচারের প্রত্যাশাও করেছেন তিনি।

লেগ স্পিনার হিসেবে খ্যাতি কুড়ানো লামিচানে নিয়মিত ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টেও খেলেন। সিপিএলের আগে ভারতের আইপিএল, অস্ট্রেলিয়ার বিগ ব্যাশেও খেলেছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

গ্রেপ্তার,ক্রিকেটার,সন্দীপ লামিচানে,নেপাল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close