• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

বার্বাডোসকে উড়িয়ে দিয়ে সিপিএল চ্যাম্পিয়ন জ্যামাইকা

প্রকাশ:  ০১ অক্টোবর ২০২২, ১২:২৯
স্পোর্টস ডেস্ক

ক্যারিবিয়ার প্রিমিয়ার লিগের (সিপিএল) শিরোপা উৎসব করেছে জ্যামাইকা তালাওয়াস। এ নিয়ে সিপিএলের তৃতীয় শিরোপা জিতলো জ্যামাইকা। এর আগে ২০১৩ ও ২০১৬ সালে শিরোপা উৎসব করেছিলো তারা।

শনিবার (১ অক্টোবর) প্রভিডেন্সে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে কাইল মায়ার্সের বার্বাডোসকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রভম্যান পাওয়েলের জ্যামাইকা।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাতে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৬১ রান করে বার্বাডোস। জবাবে ব্রেন্ডন কিংয়ের বিধ্বংসী ব্যাটিংয়ে ১৬.১ ওভারে দুই উইকেটে ১৬২ রান করে জ্যামাইকা।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে বার্বাডোসকে দারুণ শুরু এনে দেন কাইল মেয়ার্স ও রাকিম কর্নওয়াল। ৬৩ রানের জুটি গড়েন তারা। ৩৬ রানে রাকিম কর্নওয়ালের আউটের পর নিয়মিত বিরতিতে উইকটে হারায় বার্বাডোস।

সর্বোচ্চ ৫১ রান করেন আজম খান। এ ছাড়া ১৭ রান করেন জেসন হোল্ডার। জ্যামাইকার হয়ে তিনটি করে উইকেট পেয়েছেন ফ্যাবিয়ান অ্যালেন ও নিকলসন গর্ডন।

১৬৩ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় জ্যামাইকা। কেনার লুইসকে (০) সাজঘরে ফেরান কাইল মেয়ার্স। তবে ব্রেন্ডন কিংয়ের ৫০ বলে ৮৩ রানের ইনিংসে ২৩ বল বাকি থাকতে জয় পায় জ্যামাইকা।

এছাড়া শামারা ব্রুকসের ব্যাট থেকে আসে ৩৩ বলে ৪৭ রান। ব্রেন্ডন কিং ৮৩ রানের ইনিংসের পরও ফাইনালে ম্যাচসেরা হন ২৪ রানে ৩ উইকেট নেয়া অ্যালেন। আর টুর্নামেন্ট সেরার পুরস্কার জেতেন ব্রেন্ডন কিং।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সিপিএল,চ্যাম্পিয়ন,জ্যামাইকা তালাওয়াস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close