• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

দায়িত্ব থেকে সরানো হলো নাফিস ইকবালকে

প্রকাশ:  ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪২
স্পোর্টস ডেস্ক

জাতীয় দলের সাবেক ওপেনার নাফিস ইকবালকে টিম অপারেশন্স ম্যানেজারের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র উচ্চ পর্যায়ের একাধিক নির্ভরযোগ্য সূত্র এ খবর নিশ্চিত করেছে। তবে কেউ তা আনুষ্ঠানিকভাবে জানাতে অপারগতা প্রকাশ করেছেন।

জাতীয় দল পরিচালনা ও তত্ত্বাবধানের দায়িত্বে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান জালাল ইউনুসকে এ ব্যাপারে ফোন করা হলে তিনি ধরেননি।

তবে জাতীয় দলের টিম ম্যানেজমেন্ট সূত্র নিশ্চিত করেছে ঘটনার সত্যতা। জানা গেছে, রাবিদ ইমাম বিশ্বকাপে জাতীয় দলের টিম অপারেশন্স আর মিডিয়া ম্যানেজারের দায়িত্ব পালন করবেন।

হঠাৎ কি কারণে নাফিস ইকবালকে সরিয়ে দেওয়া হলো? তা নিয়েও আছে নানা গুঞ্জন। একটি সূত্র জানিয়েছে, ক্রিকেটারদের অভিযোগের প্রেক্ষিতেই অপসারণ করা হয়েছে জাতীয় দলের সাবেক ওপেনারকে। তবে বোর্ডের কোনো শীর্ষ কর্তা এ নিয়ে মন্তব্য করতে রাজি হননি। বেশিরভাগ কর্তাই বিষয়টি এড়িয়ে গেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এটি একটি চলমান প্রক্রিয়া। নাফিস ইকবাল বোর্ডে ব্যবস্থাপক হিসেবে কাজ করেন। তাই তিনি মাঝে ট্যুর বা টিম অপারেশন্স ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন। এখন তাকে সরিয়ে মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামকে দুটি দায়িত্ব দিয়ে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া পাঠানো হচ্ছে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ক্রিকেট পরিচালনা বিভাগের সাবেক ম্যানেজার সাব্বির খান চাকরি ছেড়ে দেন। এরপর থেকে ভারপ্রাপ্ত লজিস্টিক ম্যানেজার হিসেবে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে দায়িত্ব পান নাফিস। সেই থেকে টানা দায়িত্ব পালন করে গেছেন তিনি। আরব আমিরাতে ম্যানেজার হিসেবে শেষ দায়িত্ব পালন করেছেন নাফিস। বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল। দেশসেরা ওপেনার তামিম ইকবালের বড় ভাই তিনি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নাফিস ইকবাল,দায়িত্ব,বিসিবি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close