• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

১১০ ভাগ দিয়ে ঝাঁপাবেন জ্যোতিরা

প্রকাশ:  ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৫
স্পোর্টস ডেস্ক

টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন, তার ওপর খেলা দেশের মাটিতে। বাংলাদেশ টুর্নামেন্টে নামছে মাত্রই টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের শিরোপা জয়ের আত্মবিশ্বাস সঙ্গে নিয়ে। ১ অক্টোবর সিলেটে শুরু হতে যাওয়া মেয়েদের এশিয়া কাপে বাংলাদেশ যে শিরোপার আলোচনায় বড় নাম হয়েই থাকবে, সে আর বলতে কী!

শিরোপাস্বপ্ন মেয়েদের চোখেও খেলছে, তবে পথটা সহজ হবে না–সেটিও জানা কথা। বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি তাই প্রতিশ্রুতি দিলেন, মেয়েরা ১১০ ভাগ দিয়েই ঝাঁপাবে।

বাংলাদেশের আত্মবিশ্বাস বাড়াবে হয়তো চোট কাটিয়ে পেসার জাহানারা আলমের ফেরা। জাহানারাকে নিয়ে গত পরশু ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, যেটিকে পূর্ণশক্তির দলই বলতে হবে।

জাহানারাকে ছাড়াই বিশ্বকাপ বাছাইপর্বে শিরোপা জিতেছে বাংলাদেশ। বিশ্বকাপ বাছাইপর্বের ট্রফি তো আর আলাদা করে কোনো শিরোপা হিসেবে গণ্য হবে না, বিশ্বকাপে জায়গা করে নেয়াই সেখানে বড় অর্জন। সে পথে ফাইনাল পর্যন্ত পাঁচ ম্যাচে পাঁচ জয়ই বাংলাদেশের আত্মবিশ্বাসের জ্বালানি। বাছাইপর্ব খেলে গতকাল দেশে ফেরার পর জ্যোতিও তা-ই বলছিলেন, ‘এটা (বিশ্বকাপ বাছাই) আমাদের জন্য সেরা প্রস্তুতি ছিল। কারণ ম্যাচ প্র্যাকটিসের চেয়ে ভালো প্রস্তুতি আর হতে পারে না।’

জ্যোতি জানান, শিরোপা ধরে রাখার জন্য ১১০ ভাগ দিতে প্রস্তুত তার দল। বাংলাদেশ অধিনায়কের প্রতিশ্রুতি, ‘১১০ ভাগ দিয়েই চেষ্টা করব। কারণ নিজের মাটিতে খেলা এবং আমাদের দলও বেশ ভালো অবস্থায় আছে। অবশ্যই চাইব ঘরের মাঠের শিরোপা যেন ঘরেই থাকে।’

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী দিনেই মাঠে নামবেন জ্যেতিরা। প্রতিপক্ষ থাইল্যান্ড। এই দুই দল ছাড়াও টুর্নামেন্টে অংশ নিচ্ছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত ও মালয়েশিয়া।

এশিয়া কাপের বাংলাদেশ দল: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), ফারজানা হক পিংকি, রুমানা আহমেদ, শামীমা সুলতানা, রিতু মনি, লতা মণ্ডল, জাহানারা আলম, সালমা খাতুন, সোবহানা মোস্তারি, নাহিদা আক্তার, মুরশিদা খাতুন, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, সোহেলি আক্তার ও ফারিহা ইসলাম তৃষ্ণা।

জ্যোতিরা,ক্রিকেট,নারী ক্রিকেট,এশিয়া কাপ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close