• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

মেসির জোড়া গোল, দারুণ জয় আর্জেন্টিনার

প্রকাশ:  ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৯:২০
স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হন্ডুরাসকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এই নিয়ে রেকর্ড ৩৪ ম্যাচ অপরাজিত রইলো লিওনেল স্কালোনির দল। আর এই যাত্রায় সবশেষ তিন ম্যাচে ১১ গোল করল দলটি, হজম করেনি একটিও।

বাংলাদেশ সময় শনিবার (২৪ সেপ্টেম্বর) ভোরে যুক্তরাষ্ট্রের মিয়ামির হার্ডরক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে জোড়া গোল করেছেন অধিনায়ক লিওনেল মেসি। অপর গোলটি এসেছে লাওতারো মার্টিনেজের পা থেকে।

ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত কেবল বল দখলেই নয়, আক্রমণেও একচেটিয়া আধিপত্য করে আর্জেন্টিনা। প্রথমার্ধে নিজেদের অর্ধ থেকে বেরই হতে পারেনি হন্ডুরাস, পরের অর্ধেও চিত্রপটে তেমন পরিবর্তন আসেনি।

দ্রুত গোলও পেয়ে যায় আর্জেন্টিনা। ষোড়শ মিনিটে ডি-বক্সে থ্রু পাস দেন মেসি। অফসাইডের ফাঁদ ভেঙে ছুটে গিয়ে বাঁ দিক থেকে প্রথম ছোঁয়ায় পাপু গোমেজ বল বাড়ান ছয় গজ বক্সে, তার দিকে গোলরক্ষক আগেই এগিয়ে যাওয়ায় স্লাইড শটে ফাঁকা জালে বল পাঠান মার্তিনেস।

বিরতির ঠিক আগে মেলে দ্বিতীয় গোলের দেখা। ডি-বক্সে জিওভানি লো সেলসো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। নিখুঁত স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

দ্বিতীয়ার্ধের ৬০তম মিনিটে ব্যবধান আরো বাড়ানোর সুবর্ণ সুযোগ পান মার্তিনেসের বদলি নামা হুলিয়ান আলভারেস। সামনে একমাত্র বাধা ছিল গোলরক্ষক, কিন্তু তার গায়ে মেরে বসেন ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড।

একপেশে লড়াইয়ের ৬৯তম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন মেসি। এনসো ফের্নান্দেসের চাপের মুখে বল হারিয়ে ফেলে হন্ডুরাসের কেরভিন। আলগা বল পেয়ে ২৫ গজ দূর থেকে স্কুপ শট নেন মেসি, আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে তা খুঁজে নেয় ঠিকানা।

সাতবারের ব্যালন ডি’অর জয়ীর জাতীয় দলের হয়ে গোল হলো ৮৮টি। আন্তর্জাতিক ফুটবলে এখন তার চেয়ে বেশি গোল আছে কেবল তিন জনের; ক্রিস্তিয়ানো রোনালদো, আলি দাই ও মোখতার দাহারির।

৮৪তম মিনিটে হ্যাটট্রিক হতে পারতো পিএসজি তারকার। কিন্তু ছয় গজ বক্সের বাইরে থেকে তার লাফিয়ে নেওয়া শট ক্রসবারের ওপর দিয়ে যায়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

হন্ডুরাস,আর্জেন্টিনা,লিওনেল মেসি,জয়,জোড়া গোল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close