• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
  • ||

দুবাইয়ের পথে বাংলাদেশ ক্রিকেট দল

প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০২২, ২৩:১৬
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে দুবাইয়ের পথে দেশ ত্যাগ করেছেন বাংলাদেশ ক্রিকেট দল। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টার ফ্লাইটে উড়াল দিয়েছেন টাইগাররা।

আগামী মাসে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় টি-টোয়েন্টি আসরে অংশ নিবে সাকিব বাহিনী। ৭ অক্টোবর ক্রাইস্টচার্চে পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ বাংলাদেশের। তিন দলের ওই আসরে প্রতি দলের সঙ্গে দুবার করে খেলা। তার মানে ওই আসরে ৪ ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ। আর ফাইনালে পৌঁছুতে পারলে একটি ম্যাচ বেশি খেলার সুযোগ পাবে।

নিউজিল্যান্ডের মাটিতে তিন জাতি টুর্নামেন্টের আগে হঠাৎ করেই আরো দুটি বাড়তি ম্যাচ খেলার সুযোগ এসেছে টিম বাংলাদেশের সামনে। আগামী ২৫ ও ২৭ সেপ্টেম্বর দুবাইতে আরব আমিরাতের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগারররা। পাশাপাশি দুবাইতে আরো বাড়তি দুদিন অনুশীলন সেশনও কাটাবে টিম বাংলাদেশ।

সবার জানা, নিউজিল্যান্ড সফর ও বিশ্বকাপে অধিনায়ক সাকিব আল হাসান। তবে, দুবাইতে আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের সিরিজে নেই সাকিব আল হাসান। তাই সাকিবের অনুপস্থিতিতে বাংলাদেশ দলের নেতৃত্বে থাকবেন নুরুল হাসান সোহান।

বৃহস্পতিবার বিকেলে দেশ ছাড়ার আগে দেশের মাটিতে মোটামুটি বিশ্রামেই ছিলো টাইগাররা। দলগতভাবে কোনো আনুষ্ঠানিক অনুশীলন হয়নি। তবে ব্যক্তিগত পর্যায়ে কেউ কেউ অনুশীলন করেছেন।

আর আজ যাবার আগেও সকাল থেকে দুপুর পর্যন্ত অনুশীলনে কেটেছে টাইগারদের। সেটা অবশ্য মুলতঃ ফিটনেস অনুশীলন। দুবাই যাবার আগে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর অবধী ফিটনেস টেস্ট দিয়েছেন ১৭ ক্রিকেটার।

আগেই জানা, অধিনায়ক সাকিবসহ নিউজিল্যান্ড ও বিশ্বকাপের দলে আছেন ১৫ জন। তার সঙ্গে ৪ জন স্ট্যান্ডবাইও রাখা হয়েছে। বলে রাখা ভালো, এই সর্বমোট ১৯ জনের ১৭ জনই আজ দুবাই গেছেন।

সিপিএলে ব্যস্ত থাকায় অধিনায়ক সাকিব নেই এ সফরে। এছাড়া অলরাউন্ডার শেখ মাহদিও নেই। এ অফস্পিনিং অলরাউন্ডার শেখ মাহদি পবিত্র ওমরাহ করার জন্য সৌদি আরব আছেন। তাই তার পক্ষেও আরব আমিরাতের বিপক্ষে ২ ম্যাচের সিরিজ খেলতে দুবাই যাওয়া সম্ভব হচ্ছেনা।

এছাড়া বাকি ১৭ জনের সবাই চলে গেছেন দুবাই। সঙ্গে নতুন টেকনিক্যাল অ্যাডভাইজার শ্রীধরন শ্রীরাম, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন ও লজিস্টিক ম্যানেজার নাফিস ইকবাল আছেন। তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান জালাল ইউনুস দলের সৃ্গে দুবাই যাচ্ছেন না। তারা একবারে দুবাইতে দলের সঙ্গী হবেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

দল,ক্রিকেট,দুবাই,বাংলাদেশ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close