• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
  • ||

বাফুফে ভবনে হট্টগোল, ধাক্কা খেলেন সালাউদ্দিন

প্রকাশ:  ২১ সেপ্টেম্বর ২০২২, ২২:০৫
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবনে প্রবেশ করতে বেশ বেগ পোহাতে হয়েছে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের শিরোপা হাতে নিয়ে দেশে ফেরা সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী মেয়েদের। ভবনে ঢুকতেই শুরু হয়েছে হট্টগোল। যেখানে খোদ ধাক্কাধাক্কির শিকার হয়েছেন বাফুফে প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিনও।

বুধবার (২১ সেপ্টেম্বর) বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে যাত্রা শুরু করে সন্ধ্যা ৭টা ১০মিনিটে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবনে এসে পৌঁছায় সাফজয়ী মেয়েরা।

এর আগে দুপুর ১টা ৪৫মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন সাবিনা-কৃষ্ণারা। তাদের সঙ্গে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, যুব ও ক্রীড়া সচিব এবং মন্ত্রণালয় ও বাফুফে কর্মকর্তারা।

সাফ চ্যাম্পিয়নের ট্রফি নিয়ে ঢাকায় পা রেখেই কাঙ্ক্ষিত ছাদখোলা বাসে উঠে বাংলাদেশ নারী ফুটবল দল। এরপর ছাদখোলা ‘চ্যাম্পিয়ন’ বাস ইতিহাস গড়া নারী ফুটবলারদের নিয়ে ছুটে চলে। আর বাঘিনীদের হাতে পতপত করে উড়ে লাল-সবুজের পতাকা। রাস্তার দুপাশে দাঁড়িয়ে বাংলাদেশের এই স্বর্ণকন্যাদের শুভেচ্ছা জানান হাজার হাজার মানুষ। মেয়েরাও এই আবেগ ও ভালোবাসার জবাব দেন হাত নেড়ে।

বিমানবন্দর থেকে ছাদখোলা বাসটি যাত্রা শুরু করে কাকলি হয়ে। এরপর মহাখালী ফ্লাইওভার ব্যবহার করে জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয় অফিসের পর বিজয় সরণীতে আসে। সেখান থেকে তেজগাঁও হয়ে পুনরায় ফ্লাইওভার দিয়ে মৌচাক হয়ে কাকরাইলে আসে বাসটি। কাকরাইল থেকে হাতের বাঁয়ে- ফকিরাপুল, আরামবাগ এবং মতিঝিল ও শাপলা চত্বর হয়ে বাফুফে এসে পৌঁছেছে সাফজয়ী মেয়েরা।

ক্রীড়াসংশ্লিষ্টরা জানান, ছাদখোলা বাসে কোনো ক্রীড়া দলকে সংবর্ধনা দেওয়া বাংলাদেশে এটাই প্রথম। এর আগে ১৯৯৭ সালে জাতীয় ক্রিকেট দল আইসিসি ট্রফি জিতে বিশ্বকাপে খেলার সুযোগ পাওয়ার পর তাদের মানিক মিয়া অ্যাভিনিউয়ে গণসংবর্ধনা দেওয়া হয়েছিলো। তবে বিমানবন্দর থেকে দল শহরে এসেছিলো শীতাতপনিয়ন্ত্রিত বাসে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বাফুফে,হট্টগোল,কাজী সালাউদ্দিন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close