• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

ফাইনালের আগে পাকিস্তানকে হারালো শ্রীলঙ্কা

প্রকাশ:  ০৯ সেপ্টেম্বর ২০২২, ২৩:৪৭
স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপের সুপার ফোরের শেষ ম্যাচটি ছিল ফাইনালের আগে অনেকটা ওয়ার্ম আপ ম্যাচের মতো। নিয়মরক্ষার ম্যাচে শুক্রবার নেমেছিল পাকিস্তান-শ্রীলঙ্কা। আর সে ম্যাচটা জয় দিয়ে রাঙাল শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার বিপক্ষে হেরে সুপার ফোরের খেলা শেষ করতে হয়েছে বাবর আজমদের। পাকিস্তানের করা ১২১ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৮ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয় পায় লঙ্কানরা।

সম্পর্কিত খবর

    এবারের আসরে আন্ডারডগ হয়ে খেলতে নামা শ্রীলঙ্কা ইনিংসের শুরু থেকেই চেপে ধরে টসে হেরে ব্যাট করতে নামা সুপার ফর্মে থাকা পাকিস্তানকে। দলীয় ২৮ রানেই উদ্বোধনী জুটি ভাঙে লঙ্কানরা।

    ১৪ রান নিয়েই ফেরেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। দলের বিপদ কাটিয়ে উঠার চেষ্টা করেন বাবর আজম। তবে তিনিও বেশি দূর আগানো সম্ভব হয়নি তার পক্ষেও।

    দলীয় সংগ্রহ তখন ৬৪। এমন সময় ৩০ রানের ইনিংস খেলেই তিনি ধরেন সাজঘরের পথ। বাবরের বিদায়ের মধ্য দিয়েই অনেকটা মড়ক লাগে পাকিস্তানের শিবিরে।

    ব্যাট হাতে সেভাবে কেউ দাঁড়াতে পারেননি লঙ্কান বোলারদের তোপের মুখে।

    কেবলমাত্র মোহাম্মদ নওয়াজের ২৬ রান, ফখর জামানের ১৩ ও ইফতিখার আহমেদের ১৩ রান ছাড়া বাকিরা ছিলেন আসা যাওয়ার মিছিলে।

    শেষ পর্যন্ত নিয়মিত উইকেট পতনের মধ্য দিয়ে ১৯.১ ওভারে ১২১ রান তুলতেই থেমে যায় পাকিস্তানের ইনিংসের চাকা।

    জবাবে ব্যাট করতে নেমে ২৯ রানেই তিন টপ অর্ডারকে হারিয়ে বসে শ্রীলঙ্কা। রানের খাতা খোলা আগেই সাজঘরে ফেরেন কুশল মেন্ডিস ও দানুষ্কা গুনাথিলাকা। ব্যক্তিগত ৯ করে ফেরেন ধনঞ্জয় ডি সিলভা।

    তবে উইকেটের আগলে ধরে ব্যাট চালিয়ে যাওয়া পাথুম নিশাঙ্কার হার না মানা ৫৫ রানের ইনিংসের সঙ্গে ভানুকা রাজাপাকসের ১৯ বলে ২৪, দাশুন শানাকার ১৬ বলে ২১ ও হাসারাঙ্গা ডি সিলভার অপরাজিত ৩ বলে ১০ রানের ইনিংসের সুবাদে ৫ উইকেট ও ১৮ বল হাতে রেখেই জয়ের বন্দরে তরী ভেড়ায় লঙ্কানরা।

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close