• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
  • ||

রিয়ালের ঘরে আরেক শিরোপা

প্রকাশ:  ১১ আগস্ট ২০২২, ১০:৫১
স্পোর্টস ডেস্ক

শিরোপা জয়ের উল্লাসে নতুন মৌসুম শুরু করলো ইউরোপ সেরা রিয়াল মাদ্রিদ। উয়েফা সুপার কাপে জার্মান ক্লাব ফ্রাঙ্কফুর্টকে ২-০ গোলে হারিয়েছে শিরোপা জয় করেছে কার্লো আনচেলত্তির দল। দুটি গোলের একটি এসেছে ডেভিড আলাবার কাছ থেকে অন্যটি করেছেন করিম বেনজেমা।

২০২১-২২ মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়াল ঘরে তুলেছিল স্প্যানিশ সুপার কাপও। এবার মৌসুমের শুরুতেই তাদের সামনে হাতছানি দিচ্ছিল আরেকটি শিরোপার। অবশেষে উয়েফা সুপার কাপও ঘরে তুলতে সক্ষম হয়েছে রিয়াল।

ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে ম্যাচের শুরু থেকেই আধিপত্য নিয়ে নেয় রিয়াল। প্রথম হাফে বল দখলে এগিয়ে থাকার পাশাপাশি বেশ কিছু সুযোগ নষ্ট করে ভিনিসিয়স-বেনজেমারা। তবে ম্যাচের ৩৭ তম মিনিটে কোনো ভুল করেননি আলাবা। ক্যাসেমিরোর পাস থেকে বল সোজা জালে জড়ান। অস্ট্রিয়ান এই খেলোয়াড়ের গোলেই প্রথম হাফে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্প্যানিশ জায়ান্টরা।

বিরতির পর খেলেতে নেমে প্রথমার্ধ্বের মতো বল দখলে নেয় রিয়ায়। ম্যাচের ৬৫ মিনিটে রিয়ালের পক্ষে করিম বেনজেমা দুর্দান্ত একটি গোল করে ব্যবধান ২-০ করে দেন। তার গোলের পর আনচেলত্তির দলের জয় অনেকটা নিশ্চিত বলে ধরে নেওয়া হয়। এরপর ফ্রাঙ্কফুর্ট লড়াই করেও শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত ২-০ গোলে শিরোপ জেতে রিয়াল।

এই গোলের মধ্যে দিয়ে রাউল গঞ্জালেসকে (৩২৩ গোল) টপকে এখন রিয়াল মাদ্রিদের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হওয়ার গৌরব অর্জন করেন করিম বেনজেমা (৩২৪ গোল)। বেনজেমার সামনে আছেন শুধুই ক্রিশ্চিয়ানো রোনালদো (৪৫০ গোল)।

পূর্বপশ্চিম/ম

রিয়াল মাদ্রিদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close