• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯
  • ||

চোট পেয়ে মাঠ ছাড়লেন লিটন

প্রকাশ:  ০৫ আগস্ট ২০২২, ১৬:৩০
স্পোর্টস ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন তামিম ইকবাল ও লিটন দাস। ওপেনিং জুটিতে তারা তুলে নেন ১১৯। দলের শত রান পাড় করার সঙ্গে হাফ সেঞ্চুরিও পেয়ে যান তামিম। ছুঁয়ে ফেলেন প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৮ হাজার রানের মাইলফলক। ফিফটির পর অবশ্য বিদায় নিতে হয়েছে তামিমকে।

তামিমের বিদায়ের পর হাফ সেঞ্চুরি করে দুর্দান্ত খেলতে থাকেন লিটন। এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির পথে। কিন্তু চোট পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হলো লিটন দাসকে।

সিঙ্গেল নেওয়ার জন্য ছুটছিলেন, ক্রিজে পৌঁছানোর আগেই ব্যথা অনুভব করেন লিটন। স্ট্রেচারে করে এরপর মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশ ওপেনারকে। আপাতত ৮৯ বলে ৮১ রান করে উঠে গেলেন তিনি। এর আগে তামিম করেন ৮৮ বলে ৬২ রান।

লিটন উঠে যাওয়ায় নতুন ব্যাটার হিসেবে এসেছেন মুশফিকুর রহিম।

এর আগে জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে জিম্বাবুয়ে। প্রথম ওয়ানডেতে নাজমুল হোসেন শান্তকে বাইরে রেখে একাদশ গঠন করা হয়েছে। তার জায়গায় এনামুল হককে রাখা হয়েছে একাদশে। ২০১৯ সালের পর বাংলাদেশ ওয়ানডে দলে সুযোগ পেলেন এনামুল। চোট পাওয়া নুরুল হাসানের জায়গায় ফিরেছেন মুশফিকুর রহিম।

দুই দলের পরিসংখ্যানে এগিয়ে বাংলাদেশ। অতীতে বাংলাদেশ-জিম্বাবুয়ে ৭৮ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়। এর মধ্যে বাংলাদেশ জয় পায় ৫০টিতে আর ২৮টিতে জয় পায় জিম্বাবুয়ে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন।

জিম্বাবুয়ে একাদশ: রায়ান বার্ল, রেজিস চাকাভা (অধিনায়ক, উইকেটকিপার), লুক জঙ্গুয়ে, তাকুদজোয়ানাশে কাইতানো, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, টারিসাই মুসাকান্দা, টনি মুনিয়োঙ্গা, রিচার্ড এনগাভারা, ভিক্টর নিয়াউচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা।

পূর্বপশ্চিম- এনই

লিটন দাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close