• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

প্রথম ওয়ানডেতেই টাইগারদের স্বস্তির জয়

প্রকাশ:  ১১ জুলাই ২০২২, ১০:১৩ | আপডেট : ১১ জুলাই ২০২২, ১৫:১৪
স্পোর্টস ডেস্ক

লক্ষ্য খুব একটা বড় নয়। জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১৫০ রান। এই লক্ষ্য তাড়া করতে নেমে সহজেই জয় তুলে নিয়েছে লালা-সবুজের দল। ক্যারিবীয়দের বিপক্ষে সহজেই ছয় উইকেটে জিতেছে তামিম ইকবালের দল ।

আজ রোববার দিবাগত রাতে অনুষ্ঠিত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কোনো বোলারই পারেননি বাংলাদেশের জয়ে পথে বাধা হয়ে দাঁড়াতে। অভিজ্ঞ ব্যাটার মাহমুদউল্লাহ দারুণ একটি ইনিংস খেলে দলকে জয়ের পথে নিয়ে যান। তিনি ৬৯ বলে অপরাজিত ৪১ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ নাজমুল হোসেন শান্তর, তিনি ৩৭ রান করেন ৪৬ বল খেলে। আর অধিনায়ক তামিম ইকবাল ৩৩ রান করেন। শেষ দিকে নুরুল হাসান সোহান অপারজিত ২০ রান করেন।

এর আগে টস জিতে বোলিংয়ে নেমে শুরুতেই সাফল্য পায় বাংলাদেশ। পেসার মুস্তাফিজুর রহমান দলকে প্রথম সাফল্য এনে দেন। ওয়েস্ট ইন্ডিজ ওপেনার শাই হোপকে সাজঘরে ফেরান তিনি। এই ক্যারিবীয় ব্যাটার তখন রানের খাতা খুলতে পারেননি।

পরে দলীয় ৩২ রানের মাথায় স্পিনার মেহেদী হাসান সাজ ঘরে ফেরান আরেক ওপেনার কাইল মায়ার্সকে। ২৭ বলে ১০ রান করে আউট হন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ যখন শুরুর এই ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা করছিল, ঠিক তখনই জোড়া আঘাত হানেন পেসার শরিফুল ইসলাম। তাই দলীয় পঞ্চাশ রান পার হতেই চার উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় স্বাগতিকরা। শামার ব্রুকস ব্যক্তিগত ৩৩ এবং ব্র্যান্ডন কিং ৮ রান করে এই বাংলাদেশি পেসারের শিকার হন।

পরে আরও দুই উইকেট তুলে নেন তরুণ স্পিনার মেহেদী হাসান। রোভম্যান পাওয়েল (৯) ও নিকোলাস পুরানের (১৮) উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ধস নামান।

কিছুক্ষণ পর শরিফুল আরও দুই উইকেট তুলে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের ইনংসকে অল্প রানে আটকে দিতে মূল অবদান রাখেন। রোমারিও শেফার্ড (১৫) ও গুদাকেশ মতিকে (৭) আউট করে ব্যক্তিগত চতুর্থ উইকেট তুলে নেন। ওয়েস্ট ইন্ডিজও বিপর্যয় কাটিয়ে উঠে আর ঘুরে দাঁড়াতে পারেনি।

বাংলাদেশের পক্ষে মেহেদী ৩৬ রান দিয়ে তিন উইকেট তুলে নেন। আর শরিফুল পান চার উইকেট ৩৪ রান খরচায়। মুস্তাফিজ পান এক উইকেট।

এদিকে ম্যাচের প্রথম একাদশে সুযোগ পাননি এনামুল হক। টি-টোয়েন্টিতে ব্যর্থতার কারণে তাঁকে সুযোগ দেওয়া হয়নি আপাতত।

ওয়েস্ট ইন্ডিজ,বাংলাদেশ,ক্রিকেট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news
close