• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯
  • ||

মালয়েশিয়াকে ৬-০ গোলে হারাল বাংলাদেশের মেয়েরা

প্রকাশ:  ২৩ জুন ২০২২, ২০:৫৪
খেলা প্রতিবেদক

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মালয়েশিয়াকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল।

বৃহস্পতিবার (২৩ জুন) বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশের হয়ে জোড়া গোল করেছেন ডিফেন্ডার আঁখি খাতুন। একটি করে গোল করেন সাবিনা খাতুন, সিরাত জাহান স্বপ্না, মনিকা চাকমা ও কৃষ্ণা রাণি সরকার।

এদিকে যৌথভাবে বাংলাদেশের এটি দ্বিতীয় সর্বোচ্চ বড় ব্যবধানে জয়। সাফ চ্যাম্পিয়নশিপে ২০১৬ সালে আফগানিস্তান ও ২০১৭ সালে মালদ্বীপকে একই ব্যবধানে হারিয়েছিল সাবিনারা। ভুটানের বিপক্ষে সবচেয়ে বড় ব্যবধানে জয়টি ৯-০ গোলে।

এর আগে ম্যাচের প্রথম মিনিট থেকেই আক্রমণে আধিপত্য দেখিয়েছে স্বাগতিকরা। তবে দ্বিতীয় মিনিটে বামপ্রান্ত থেকে আক্রমণে উঠে ব্যর্থ হয় বাংলাদেশ। তৃতীয় মিনিটে আবার সুযোগ আসে গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের সামনে। ভলি থেকে সানজিদার শট গোলপোস্টের উপর দিয়ে না গেলে উদযাপন করতেই পারতো গ্যালারিতে থাকা লাল সবুজ সমর্থকরা।

আরও পড়ুন: বিশ্বকাপের আগে র‌্যাংকিংয়ে সুখবর পেল আর্জেন্টিনা

অবশেষে নবম মিনিটে জাল খুঁজে পায় বাংলাদেশ। মারিয়া মান্ডার নেয়া কর্নার কিক থেকে ট্যাপ-ইন করে বল জালে জড়ান আঁখি খাতুন। আর তাতে গ্যালারিতে থাকা সমর্থকদের উচ্ছ্বাস ঝরে পড়ে।

ম্যাচের তখন ২৬ মিনিট। কাউন্টার অ্যাটাক থেকে ওয়ান টু ওয়ান পাসে বল নিয়ে এগিয়ে যায় বাংলাদেশ। ডানপ্রান্ত দিয়ে বল নিয়ে উঠার সময় ডি বক্সে ঢুকেন সাবিনা। তার কাছে বল আসার পর এক ডিফেন্ডারকে কাটান বাংলাদেশ অধিনায়ক। এরপর আড়াআড়ি শটে লক্ষ্যভেদ করেন তিনি। জাতীয় দলের জার্সিতে সাবিনার এটি ২৩তম গোল। বলা বাহুল্য তিনিই বাংলাদেশের সর্বোচ্চ গোলদাতা।

দ্বিতীয় গোলের তিন মিনিট অতিবাহিত হওয়ার সময় আবার গোল উৎসবে মাতে বাংলাদেশ। এবার গোল করেন আঁখি খাতুন। হাফটাইমের ঠিক আগে আরও একবার উদযাপনের উপলক্ষ পায় স্বাগতিকরা। অধিনায়ক সাবিনার পাস থেকে এবার গোল করেন সিরাত জাহান স্বপ্না। প্রথমার্ধে সর্বসাকুল্যে মালয়েশিয়া আক্রমণ করতে পেরেছে মাত্র চার-পাঁচবার। তবে কোনো সাফল্যের দেখা পায়নি তারা।

দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে ব্যবধান ৫-০ করে বাংলাদেশ, গোলদাতা মিডফিল্ডার মনিকা চাকমা। বদলি নামা ঋতু পর্নার বুলেট গতির শট থেকে ৭৪ মিনিটে হেডে দুর্দান্ত এক গোল করেন কৃষ্ণা রাণি সরকার। শেষ পর্যন্ত ব্যবধান ধরে রেখে মাঠ ছাড়ে বাংলাদেশ।

পূর্বপশ্চিম- এনই

মালয়েশিয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close