• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
  • ||

বাহরাইনের কাছে ২-০ গোলে হারল বাংলাদেশ

প্রকাশ:  ০৮ জুন ২০২২, ১৭:৩০
স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপের বাছাইপর্বের ম্যাচে শক্তিশালী বাহরাইনের কাছে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। এর আগে ১৯৭৯ সালের ৮ সেপ্টেম্বর সিউলে প্রেসিডেন্ট কাপে প্রথম এবং শেষবার বাহরাইনের সঙ্গে বাংলাদেশ একই ব্যবধানের হেরেছেল।

বুধবার কুয়ালামপুরের বুকিত জলিল ন্যাশনাল স্টেডিয়ামে বিকেলে ম্যাচটি শুরু হয়।

খেলার শুরু থেকেই বল পজিশন, আক্রমণ সব কিছুতেই ছিল বাহরাইনের প্রাধান্য। ৩৩ মিনিট পর্যন্ত বাংলাদেশ বাহরাইনকে রুখতে সক্ষম হয়েছিল।

৩৪ মিনিটে কর্ণার থেকে আল হারামা দুর্দান্ত হেডে গোল করেন। বাহরাইনের এই ফরোয়ার্ডের সামনে টুটুল হোসেন বাদশা ছিলেন। বাংলাদেশি ডিফেন্ডার বল পাওয়ার আগেই লাফিয়ে হেড করেন বাহরাইনের গোলদাতা।

আট মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে বাহরাইন। কর্নার থেকে আসা বলটি বাংলাদেশের ডিফেন্ডাররা হেডে আংশিক ক্লিয়ার করেন। বল বক্সের বাইরে বাহরাইনের মিডফিল্ডার আল আসওয়াদের পায়ে পড়ে। দূর থেকে নেয়া তার শট জটলার মাঝ দিয়ে গোলরক্ষক জিকোকে পরাস্ত করে (০-২)।

এরপর গোলের জন্য অনেক টেষ্টা করে যায় বাহরাইন। বাংলাদেশ তাদের সেই চেষ্টা রুখে দিলেও নিজেরা একটা গোলও আদায় করে নিতে পারেনি। শেষ পর্যন্ত ২-০ গোলে হারে বাংলাদেশ। ৪৩ বছর ধরে বাহরাইনের ফুটবলের উন্নতির বিপরীতে বাংলাদেশের ফুটবলের গ্রাফ নিচে নেমেছে। র‌্যাংকিংয়ে বাহরাইনের (৮৯) চেয়ে ৯৯ ধাপ পিছিয়ে বাংলাদেশ (১৮৮)।

এ বছর সাত ম্যাচে বাহরাইন জিতেছে ছয়টি। আর তিন ম্যাচ খেলা বাংলাদেশের প্রাপ্তি মঙ্গোলিয়া ও ইন্দোনেশিয়ার সঙ্গে ড্র এবং মালদ্বীপের কাছে হার।

পূর্বপশ্চিম- এনই

বাহরাইন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close