• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
  • ||

চট্টগ্রামের পর ঢাকা টেস্টেও সেঞ্চুরি মুশফিকের

প্রকাশ:  ২৩ মে ২০২২, ১৬:৫৬
স্পোর্টস রিপোর্টার

মিস্টার ডিপেন্ডবল বলে খ্যাত মুশফিকুর রহিম পেয়ে গেলেন আরেকটি সেঞ্চুরি। চট্টগ্রামে সেঞ্চুরি পেয়েছিলেন ১৮ ইনিংস পর। টানা দ্বিতীয় সেঞ্চরির দেখো পেলেন তিনি ঢাকা টেস্টে। লিটনকে সঙ্গে নিয়ে ২২ গজে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। ১১২ বলে পঞ্চাশ ছুঁয়েছিলেন। হাফ সেঞ্চুরি থেকে সেঞ্চুরিতে পৌঁছতে খেলেন আরো ১০৬ বল। প্রতিপক্ষকে কোনো সুযোগ না দিয়ে উইকেটের চারিপাশে দারুণ সব শট খেলে মাইলফলকে পৌঁছান এ ব্যাটসম্যান।

দেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টের সাদা পোশাকে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলংকার করা ৩৯৭ রানের জবাবে তামিম ইকবাল (১৩৩) ও মুশফিকুর রহিমের (১০৫) জোড়া সেঞ্চুরিতে ৪৬৫ রান করে বাংলাদেশ।

৬৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ২৬০ রান করে ড্র মেনে নিয়ে মাঠ ঠাড়ে শ্রীলংকা।

সোমবার শুরু হয় ঢাকা টেস্ট। টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় স্বাগতিক বাংলাদেশ। টাইগার শিবিরে ধস নামান লংকান দুই মিডিয়াম ফাস্ট বোলার কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দো।

তাদের গতির মুখে পড়ে ৬.৫ ওভারে মাত্র ২৪ রানে একের পর এক সাজঘেরে ফেরেন-মাহমুদুল হাসান জয়, তামিম ইকবাল, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান।

সাকিব-তামিম-মুমিনুলদের এমন অসহায় আত্মসমর্পণের পর দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস।

জাতীয় দলের এই দুই তারকা ব্যাটসম্যানের বাড়তি দায়িত্বশীলতার কারণেই প্রাথমিক বিপর্যয় কাটিয়ে ম্যাচে ফিরতে সক্ষম হয়েছে বাংলাদেশ।

দুজনেই সেঞ্চুরি তুলে নিয়েছেন।

পূর্বপশ্চিম- এনই

মুশফিকুর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close